চলতি IPL-এর শেষেই RCB-র অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি

কোহলি বলেছেন, "RCB পরিবার ও বেঙ্গালুরুর সমর্থকদের উদ্দেশ্যে আজ আমি ঘোষণা করতে চাই। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে RCB-তে আমার শেষ মরশুম।"
চলতি IPL-এর শেষেই RCB-র অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্র ফরম্যাটে ভারতের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়ছেন বিরাট কোহলি। একথা তিনি আগেই জানিয়েছেন। রবিবার ফের বিরাট ঘোষণা এলো। এবার আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট।

রবিবার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, চলতি আইপিএলই আরসিবির অধিনায়ক হিসেবে বিরাটের শেষ আইপিএল। নিজেকে মানসিক ভাবে সুস্থ রাখতে এবং দায়িত্বভার কিছুটা কমানোর জন্য এই সিদ্ধান্ত বিরাটের। সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আইপিএলের দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে আরসিবি।

রবিবার রাতে আরসিবির তরফ থেকে একটি ভিডিও ট্যুইট করা হয়েছে। যেখানে কোহলি বলেছেন, "আরসিবি পরিবার ও বেঙ্গালুরুর অসাধারণ সমর্থকদের উদ্দেশ্যে আজ আমি ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবিতে আমার শেষ মরশুম।"

তিনি আরও বলেন, "আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটার প্রতি দায়বদ্ধ আমি। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য অন্তর থেকে প্রত্যেককে অনেক ধন্যবাদ।"

২০০৮ সাল থেকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলছেন বিরাট কোহলি। ২০১১ সালে আরসিবির অধিনায়কত্ব তুলে দেওয়া হয় তাঁর কাঁধে। ৯ বছর অধিনায়ক হিসেবে আইপিএলে বিরাটের নেতৃত্বে খেলেছে আরসিবি। তবে এখনও দলকে ট্রফির স্বাদ এনে দিতে পারেননি। এটাই শেষ সুযোগ অধিনায়ক হিসেবে দলকে সাধের শিরোপা জেতানোর। শেষ লগ্নে বিরাটের দিকে তাকিয়ে সমস্ত আরসিবি ফ্যানেরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in