Venus Williams: পায়ের চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন ভেনাস উইলিয়ামস

৭টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ী, যার মধ্যে ৫ বার উইম্বল্ডন এবং ২বার ইউএস ওপেন বিজেতা ভেনাস অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করায় তাঁর জায়গায় কোনো অস্ট্রেলিয়ান খেলোয়ার ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাবেন।
Venus Williams: পায়ের চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন ভেনাস উইলিয়ামস
ভেনাস উইলিয়ামসফাইল ছবি ইউএসওপেন ডট ওআরজি থেকে সংগৃহীত

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট থেকে নাম তুলে নিলেন ভেনাস উইলিয়ামস। প্রাক্তন ইউএস ওপেন এবং উইম্বলডন চ্যাম্পিয়ন ভেনাস জানিয়েছেন পায়ের চোটের জন্য তিনি মেলবোরন পার্কে অনুষ্ঠিত অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। ফলে ভেনাসকে ছাড়াই অনুষ্ঠিত হবে এবারের অস্ট্রেলিয়ান ওপেন।

সাতটি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ী, যার মধ্যে পাঁচ বার উইম্বল্ডন এবং দুবার ইউএস ওপেন বিজেতা ভেনাস অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করায় তাঁর জায়গায় কোনো অস্ট্রেলিয়ান খেলোয়ার ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাবেন।

গত বছরের মে মাসে ৪১ বছর বয়সী ভেনাস বিশ্বের প্রথম জন খেলোয়াড়ের তালিকা থেকে বাইরে চলে যান। গত ৯ বছর ধরে তিনি এই তালিকায় ছিলেন। এর আগে ২০২১-এর আগস্টে ইউ এস ওপেনেও তিনি পায়ের চোটের কারণে সরে দাঁড়িয়েছিলেন।

এর আগে ২০১২ সাল ছাড়া বিগত ১৪ বছরে ১৩ বার অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়েছেন ভেনাস উইলিয়ামস। ২০০৩ এবং ২০১৭ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেনের রানার আপ হন। এছাড়া সাতবার তিনি এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন। ১৯৯৭ সালের এবারই প্রথমবার ভেনাস এবং সেরেনা উইলিয়ামসকে বাদ দিয়েই অস্ট্রেলিয়ান ওপেন অনুষ্ঠিত হবে।

টেনিস ওয়ার্ল্ড ইউএসএ-কে এক সাক্ষাৎকারে ভেনাস জানিয়েছেন, যদিও এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন তবু আমি কোনোমতেই শারীরিকভাবে খেলার অবস্থায় নেই।

ভেনাস উইলিয়ামস
ওসাকার কাছে আত্মসমর্পণ, রেকর্ড গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বপ্ন আপাতত অধরা সেরেনার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in