R Madhavan: জুনিয়র ন্যাশনাল সাঁতারে রেকর্ড গড়লেন ১৭ বছরের বেদান্ত মাধবন! পরের লক্ষ্য অলিম্পিক

ইতিপূর্বে ২০২১ সালের মার্চ মাসে লাটভিয়া ওপেনে ব্রোঞ্জ পদক জিতেছে এবং জুনিয়র ন্যাশনাল অ্যাকোয়াটিক চ্যাম্পিয়নশিপে গতবছর সাতটা পদক জেতেন। বেদান্তের ঝুলিতে আছে চারটে রূপো ও তিনটে ব্রোঞ্জ।
পিতার সাথে বেদান্ত মাধবন
পিতার সাথে বেদান্ত মাধবনছবি সংগৃহীত

অভিনেতা আর. মাধবনের ছেলে বেদান্ত মাধবন সাঁতারে ১৫০০ মিটার জাতীয় জুনিয়র দলে রেকর্ড গড়েছেন। উচ্ছ্বসিত বেদান্তর পরিবার। পিতা আর. মাধবন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই কথা জানিয়েছেন।

৪৮ তম জুনিয়র ন্যাশনাল অ্যাকোয়াটিক চ্যাম্পিয়নশিপে নতুন রেকর্ড গড়েছে মাধবন-পুত্র বেদান্ত। ১৫০০ মিটার ফ্রি স্টাইল সাঁতারে স্বর্ণপদক জিতে নিয়েছে ১৬ বছর বয়সী এই কিশোর। তবে বেদান্ত এই প্রথম সাঁতারে পদক জিতছে না। ইতিপূর্বে ২০২১ সালের মার্চ মাসে লাটভিয়া ওপেনে ব্রোঞ্জ পদক জিতেছে এবং জুনিয়র ন্যাশনাল অ্যাকোয়াটিক চ্যাম্পিয়নশিপে গতবছর সাতটা পদক জেতেন। তাঁর ঝুলিতে আছে চারটে রূপো ও তিনটে ব্রোঞ্জ। এই বছরেও এপ্রিল মাসে ডেনমার্কের কোপেনহেগেনে, ড্যানিশ ওপেন সুইমিং মিটে রূপো জিতেছে বেদান্ত।

প্রতিযোগিতায় নামার আগে বেদান্ত
প্রতিযোগিতায় নামার আগে বেদান্তছবি সংগৃহীত

অভিনেতা আর. মাধবন সম্প্রতি একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে, বেদান্তের জেতার আগের টানটান মুহূর্ত ধরা পড়েছে। ধারাভাষ্যকার বিবরণ দিচ্ছেন, “১৬ মিনিটের মধ্যে ৭৮০ মিটার সাঁতারে পেজের রেকর্ড ভেঙেছে বেদান্ত। আমি আশা করিনি, সে এটা করতে পারবে। কিন্তু পরের দিকে সে চমৎকার ভাবে গতি বাড়িয়েছে।” ধারাভাষ্যে আরও শোনা গেছে, “বেদান্তের হাত এবং পায়ের সঞ্চালন আগের চেয়ে অনেকটাই শক্তিশালী হয়েছে। তবে সে এভাবে আগের রেকর্ড ভেঙে এগিয়ে যাবে, তা একেবারেই অপ্রত্যাশিত ছিল সকলের কাছে।”

প্রসঙ্গত, মাধবনের ১৬ বছর বয়সী পুত্র বেদান্ত জাতীয় স্তরের সাঁতারু। ২০২৬ সালের শীতকালীন অলিম্পিকে দেশের জন্য পদক আনাই এখন তাঁর জীবনের প্রধান লক্ষ্য। এখন তারই প্রস্তুতি নিচ্ছে বেদান্ত।

উল্লেখ্য, ছেলের প্র্যাকটিস যাতে বন্ধ না হয়, সেই কারণেই স্ত্রী সরিতা ও পুত্র বেদান্তকে নিয়ে দুবাইয়ে থাকছেন মাধবন। কারণ, সেখানে উন্নত মানের একাধিক সুইমিং পুল রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in