উত্তরাখণ্ড বিপর্যয়: ম্যাচ ফি দান করলেন ঋষভ পন্থ
ঋষভ পন্থ ও উত্তরাখণ্ড বিপর্যয়ের দৃশ্যছবি সংগৃহীত

উত্তরাখণ্ড বিপর্যয়: ম্যাচ ফি দান করলেন ঋষভ পন্থ

রবিবার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনার পরে অন্তত ১৭০ জন নিখোঁজ হয়েছেন। উদ্ধার করা হয়েছে ১৯ জনের দেহ।

হিমবাহ ভেঙে বিপর্যস্ত দেবভূমি। উত্তরাখন্ডের চামোলি জেলার জোশিমঠে হিমবাহ ভাঙা তুষারধস উস্কে দিয়েছে কেদারনাথের স্মৃতি। তীব্র জলোচ্ছ্বাসে ভেসে গেছে অসংখ্য ঘর বাড়ি। রবিবার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনার পরে অন্তত ১৭০ জন নিখোঁজ হয়েছেন। উদ্ধার করা হয়েছে ১৯ জনের দেহ।

দেবভূমি উত্তরাখন্ডের এই বিপর্যয়ে স্তব্ধ গোটা দেশ। ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ নিজের রাজ্যের এই ভয়ঙ্কর পরিস্থিতি দেখে সমবেদনা প্রকাশ করেছেন। মন কাঁদছে চেন্নাইয়ে ৯১ রানের ইনিংস খেলা উইকেট কিপার ব্যাটসম্যানের।

পন্থ এই বিপর্যয়ে উদ্ধারকার্যের জন্য তাঁর প্রথম টেস্টের ম্যাচ ফী অনুদান দিতে চান বলে জানান। সেইসঙ্গে অন্যান্যদেরও সাহায্যের হাত বাড়িয়ে দিতে বলেন। ঋষভ ট্যুইট করে জানান, "উত্তরাখণ্ডের প্রাণহানির ঘটনায় খুবই দুঃখিত। উদ্ধার কাজের জন্য ম্যাচ ফি দিতে চাই। আরও অনেককে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আবেদন করছি।"

অন্য একটি ট্যুইটে হরিদ্বারের রুরকিতে জন্মগ্রহণ করা এই ক্রিকেটার বলেন, "উত্তরাখণ্ডের তুষারধসে ক্ষতিগ্রস্ত পরিবারদের জন্য গভীর সমবেদনা জানাই। আশাকরি উদ্ধারকার্য সফল হবে।"

উদ্ধারকার্য এখনও চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্ঘটনায় প্রাণ হারানোদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং গুরুতর আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার কথা জানিয়েছেন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াতও নিহত সকলের পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in