উত্তরাখণ্ডের কোচ ওয়াসিম জাফরের বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের অভিযোগ, পাশে দাঁড়ালেন অনিল কুম্বলে

উত্তরাখণ্ডের কোচ ওয়াসিম জাফরের বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের অভিযোগ, পাশে দাঁড়ালেন অনিল কুম্বলে
উত্তরাখণ্ডের পদত্যাগী কোচ ওয়াসিম জাফরফাইল ছবি সংগৃহীত

চলতি সপ্তাহেই উত্তরাখন্ড ক্রিকেট সংস্থার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াসিম জাফর। এরপরেই শুরু হয় জোরালো বিতর্ক। ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরের বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের মতো অভিযোগ আনছেন সংস্থার একাংশ। যদিও সাংবাদিক সম্মেলনে সেই সমস্ত অভিযোগের পাত্তাই দেননি তিনি।

জাফরের মতে কোচ হওয়া সত্ত্বেও দলের হয়ে কাজ করতে পারছিলেন না তিনি। কোনো সিদ্ধান্তই তিনি নিতে পারতেন না। কিন্তু দলের খারাপ প্রদর্শনে সমস্ত অভিযোগ উঠতো তাঁর ওপর। তাই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। কিন্তু রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ওয়াসিমের বিরুদ্ধে অভিযোগ ওঠে ধর্মীয় মেরুকরণের। সংস্থার কেউ কেউ বলেন, জাফর দলে মুসলিম ক্রিকেটারদের বেশি প্রাধান্য দিতেন। যদিও এ সমস্ত কিছুকে উড়িয়ে দিয়েছেন তিনি। আর তাঁকে সমর্থন করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে।

ওয়াসিম জাফর তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে একটি ট্যুইট করেন। যা সমর্থন করে ট্যুইট করেছেন অনিল কুম্বলে। কুম্বলে জানান, "ওয়াসিম তোমার সঙ্গে আছি। সঠিক সিদ্ধান্ত নিয়েছো। দুর্ভাগ্যক্রমে ক্রিকেটাররা তোমার পরামর্শ থেকে বঞ্চিত হবে।"

ওয়াসিম জাফরকে সমর্থন জানিয়ে ট্যুইট করেছেন আর এক প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। ইরফান লেখেন, "এটা খুব দুর্ভাগ্যজনক যে তোমাকে পুরোটা বুঝিয়ে বলতে হচ্ছে।"

অনিল কুম্বলে এবং ওয়াসিম জাফর ভারতের হয়ে একসাথে খেলা ছাড়াও বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাবের সতীর্থ। লোকেশ রাহুলদের দলের হেড কোচ অনিল কুম্বলে এবং ব্যাটিং কোচ ওয়াসিম।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in