US Open: ইতিহাস গড়তে নামা জকোভিচকে স্ট্রেট সেটে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় দানিয়েলের

জোকোভিচের রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন ভঙ্গ করে US ওপেন জিতে নিলেন দানিয়েল মেদভেদেভ। আর্থার অ্যাশ স্টেডিয়ামে সার্বিয়ান নম্বর ওয়ানকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন রাশিয়ান নম্বর টু।
US Open: ইতিহাস গড়তে নামা জকোভিচকে স্ট্রেট সেটে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় দানিয়েলের
দানিয়েল মেদভেদেভছবি ইউ এস ওপেন টেনিস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নোভাক জোকোভিচের রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন ভঙ্গ করে ইউএস ওপেন জিতে নিলেন দানিয়েল মেদভেদেভ। আর্থার অ্যাশ স্টেডিয়ামের ফ্ল্যাশিং মিডোয় সার্বিয়ান নম্বর ওয়ানকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন রাশিয়ান নম্বর টু। মেদভেদেভের পক্ষে ফাইনালে ফলাফল ৬-৪, ৬-৪, ৬-৪।

জকোভিচের জন্য সোমবার দিবাগত রাতের ফাইনাল ছিলো ইতিহাস রচনা করার। ইউএস ওপেন জিতলেই রজার ফেডেরার এবং রাফায়েল নাদালকে পেছনে ফেলে জোকারই হতেন পুরুষদের সিঙ্গেলসে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। তবে ২১ তম গ্র্যান্ড স্ল্যাম জয় অধরাই থাকলো তাঁর, সেই সঙ্গে ক্যালেন্ডার স্ল্যামস জয়ও হলো না। বছরের চারটি গ্র্যান্ড স্ল্যামসের মধ্যে চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন, রোলাঁ গারো ও উইমবল্ডন হাতে তুলেছিলেন সার্বিয়ান তারকা।

ম্যাচ জিতে মেদভেদেভ জানান, "নোভাক এবং সমর্থকদের জন্য দুঃখিত। কারণ, আমরা সবাই জানি তিনি কি করতে যাচ্ছিলেন।" কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম হাতে তুলে রাশিয়ান তারকা জকোভিচের উদ্দেশ্যে বলেন "আপনি আপনার ক্যারিয়ারে যা অর্জন করেছেন ... আমার কাছে, আপনি ইতিহাসের সর্বশ্রেষ্ঠ টেনিস খেলোয়াড়।"

অন্যদিকে দানিয়েলকে অভিনন্দন জানিয়ে জোকার জানান, "অভিনন্দন দানিয়েল। অসাধারণ ম্যাচ। যদি এই মুহূর্তে গ্র্যান্ড স্লাম শিরোপা পাওয়ার যোগ্য কেউ থাকে, তাহলে আপনি।"

হারলেও ভক্তদের ভালোবাসা মন ভরিয়েছে জকোভিচের। রেকর্ড গড়তে নেমে নিউইয়র্কে ভক্তদের সমর্থন দেখে জোকোভিচ জানান, "আমি ম্যাচ না জিতলেও আমার হৃদয় ভরে গেছে আনন্দে এবং আমিই সবচেয়ে সুখী মানুষ, কারণ আপনারা আমাকে কোর্টে সেই অনুভূতি দিয়েছেন।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in