UEFA Super Cup : ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে খেতাব রিয়াল মাদ্রিদের, কিংবদন্তী রাউলকে টপকালেন বেনজেমা

কিংবদন্তী রাউলকে পেছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হয়ে গেলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের জার্সিতে রাউলের গোলসংখ্যা ছিলো ৩২৩ টি। এদিন বেনজেমার গোলসংখ্যা দাঁড়ায় ৩২৪ টি।
UEFA Super Cup : ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে খেতাব রিয়াল মাদ্রিদের, কিংবদন্তী রাউলকে টপকালেন বেনজেমা
ছবি সৌজন্যে - রিয়াল মাদ্রিদ ট্যুইটার

উয়েফা সুপার কাপ জয়ের মধ্য দিয়ে ২০২২-২৩ মরশুমের শুভসূচনা করলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ফিনল্যান্ডের হেলসিনকি অলিম্পিক স্টেডিয়ামে গত মরশুমের ইউরোপা লীগ জয়ী ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নস লীগ জয়ী রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে একটি করে গোল করেছেন ডেভিড আলাবা এবং করিম বেনজেমা। এই নিয়ে মোট পাঁচবার উয়েফা সুপার কাপের খেতাব জিতলো রিয়াল। সবচেয়ে বেশি সুপার কাপ জয়ের তালিকায় বার্সেলোনা এবং এসি মিলানকে ছুঁয়ে যৌথভাবে শীর্ষস্থান দখল করলো। এর আগে ২০০২, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে এই ট্রফি জেতে লস ব্ল্যাঙ্কোসরা।

১৯৬০ সালে ইউরোপিয়ান কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ফ্রাঙ্কফুর্ট। সেটাই ছিলো দুই পক্ষের সর্বশেষ আনুষ্ঠানিক ম্যাচ। ছয় দশক আগের সেই ম্যাচে ৭-৩ গোলের বড় জয় নিয়ে শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ। বুধবার ব্যবধানটা বড় না হলেও জার্মান ক্লাবের বিরুদ্ধে জয় তুলে নিতে কোনো অসুবিধার মধ্যেই পড়তে হয়নি আনচেলত্তি ব্রিগেডকে।

এদিন ম্যাচের ৩৭ মিনিটের মাথায় ক্যাসিমিরোর বাড়ানো বল আলতো টাচে ফ্রাঙ্কফুর্টের জালে জড়িয়ে দেন ডেভিড আলাবা। এরপর একের পর এক আক্রমণে বিপক্ষ দলকে নাস্তানাবুদ করে তোলেন বেনজেমা - ভিনিসিয়াস-ক্রুজরা। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৬৫ মিনিটে। ব্রাজিলিয়ান বিস্ময় ভিনিসিয়াস জুনিয়র ফাঁকায় দাঁড়িয়ে থাকা বেনজেমাকে বাড়ান বল। সেই বল থেকে ডান পায়ের দুরন্ত শটে জাল খুঁজে পান ফরাসী স্ট্রাইকার।

এই ম্যাচে গোল করে রিয়াল কিংবদন্তী রাউলকে পেছনে ফেলে ব্ল্যাঙ্কোসদের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হয়ে গেলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের জার্সিতে রাউলের গোলসংখ্যা ছিলো ৩২৩ টি। এদিন বেনজেমার গোলসংখ্যা দাঁড়ায় ৩২৪ টি। রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার আসনটি ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। ৪৫০ টি গোল করেছেন পর্তুগীজ কিংবদন্তী। চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ স্থানে যথাক্রমে আলফ্রেডো ডি স্টেফানো (৩০৮), সান্তিলানা (২৯০) ও ফেরেঙ্ক পুসকাস (২৪২)।

UEFA Super Cup : ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে খেতাব রিয়াল মাদ্রিদের, কিংবদন্তী রাউলকে টপকালেন বেনজেমা
নিঃশব্দেই ইতিহাস গড়লেন ভবানী দেবী, কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশীপে সোনা জয়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in