UEFA Nations League: বুধবার হাইভোল্টেজ সেমিফাইনালে ইউরো চ্যাম্পিয়ন ইতালির মুখোমুখি হচ্ছে স্পেন

ইউরো জয়ীরা এখনও পর্যন্ত রেকর্ড ৩৭ টি ম্যাচ অপরাজিত রয়েছে। স্পেনের সামনে এই লড়াই তাই নিঃসন্দেহে বড় চ্যালেঞ্জ।
UEFA Nations League: বুধবার হাইভোল্টেজ সেমিফাইনালে ইউরো চ্যাম্পিয়ন ইতালির মুখোমুখি হচ্ছে স্পেন
ফ্রেডরিকো চিয়েসাছবি সংগৃহীত

আগামী বুধবার উয়েফা নেশনস লীগের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ইউরো জয়ী ইতালি এবং স্পেন। ইউরো কাপের সেমিফাইনালের ঝলক আবারও দেখা যেতে চলেছে দুই দলের মধ্যে। ইউরো সেমিফাইনালে টাইব্রেকারে লুইস এনরিকের দলকে হারিয়ে ফাইনালে উঠেছিলো আজ্জুরিরা। শিরোপাও ঘরে তুলেছে চেলিনি, বনুচ্চিরা। এবার স্পেনের বিরুদ্ধে আবারও এক বড় টুর্নামেন্টের সেমিফাইনালে রবার্টো মানচিনিরা।

সান সিরোতে এই ম্যাচ ঘিরে ফুটবল প্রেমীদের মনে উত্তেজনার পারদ চড়ছে। রবার্টো মানচিনির ইতালি অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে। ইউরো জয়ীরা এখনও পর্যন্ত রেকর্ড ৩৭ টি ম্যাচ অপরাজিত রয়েছে। স্পেনের সামনে তাই নিঃসন্দেহে বড় চ্যালেঞ্জ।

স্প্যানিশ কোচ লুইস এনরিকে জানিয়েছেন, "আমরা একটি দুর্দান্ত ইতালি দলের সম্মুখীন হতে চলেছি। তারা যোগ্য ভাবেই ইউরো ফাইনালে ইংল্যান্ডকে পরাজিত করেছিলো এবং এখনও তারা অপরাজিত রয়েছে। কিন্তু আমাদের মনোবিজ্ঞানী যেমন বলেন, পরাজয় প্রতিটি দলের আসে। তার মানে হলো তারা হারের খুব কাছে।"

রবার্টো মানচিনি অবশ্য স্পেনের শক্তি সম্পর্কে অবগত। তিনি জানেন স্প্যানিশ দল কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। মানচিনি স্বীকার করছেন যে," ইউরো-২০২০ তে স্পেনই ছিল সেই দল যার বিরুদ্ধে আমরা সবচেয়ে বেশি লড়াই করেছি।"

বৃহস্পতিবার নেশনস লীগের দ্বিতীয় সেমিফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হবে বেলজিয়ামের। তুরিনে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। সান সিরোতে রবিবার রাতে অনুষ্ঠিত হবে মেগা ফাইনাল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.