UEFA Nations League: EURO সেমিফাইনালের বদলা! আজ্জুরিদের বিজয়রথ থামিয়ে নেশনস লীগের ফাইনালে স্পেন

ইউরো কাপের সেমিফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিলো স্পেন। গতরাতে তার বদলা নিয়ে ইতালিকে ২-১ গোলে হারিয়ে উয়েফা নেশনস লীগের ফাইনালে পৌঁছে গিয়েছে লুইস এনরিকের দল।
UEFA Nations League: EURO সেমিফাইনালের বদলা! আজ্জুরিদের বিজয়রথ থামিয়ে নেশনস লীগের ফাইনালে স্পেন
ছবি UEFA Nations League-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অবশেষে থামলো মানচিনির ইতালির বিজয়রথ। রেকর্ড টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার পর স্পেনের কাছে হারতে হলো আজ্জুরিদের। সান সিরোতে গতরাতে ইতালিকে ২-১ গোলে হারিয়ে উয়েফা নেশনস লীগের ফাইনালে পৌঁছে গিয়েছে লুইস এনরিকের দল। স্পেনের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন ফেরান তোরেস।

ইতালির মিলানে গত রাতে উয়েফা নেশনস লীগের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলো স্পেন এবং ইতালি।ইতালি। ইউরো কাপের সেমিফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিলো স্পেন। তাই লুইস এনরিকেদের সামনে এই ম্যাচ ছিলো মধুর বদলা নেওয়ার। সেই লক্ষ্যে সফল হলো স্প্যানিশ আর্মাডা। ইউরো জয়ীদের আটকে নেশনস লীগ জয়ের দোরগোড়ায় এসে পৌঁছালো তারা। বৃহস্পতিবার দিবাগত রাতে তুরিনে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হচ্ছে বেলজিয়ামের। এদের মধ্যে জয়ী দলের বিপক্ষে ফাইনাল খেলবে স্পেন।

রবার্টো মানচিনি আগেই জানিয়েছিলেন, স্পেনের বিরুদ্ধে ইউরোতে সবচেয়ে বেশি লড়াই করতে হয়েছে তাদের। তাই প্রথম থেকেই সাবধানতা অবলম্বন করেছিলো আজ্জুরিরা। কিন্তু ম্যাচের ১৭ মিনিটে মিকেল ওয়ারজাবালের পাস থেকে গোল করে স্পেনকে এগিয়ে দেন ফেরান তোরেস। পিছিয়ে পড়ার পর প্রথমার্ধের শেষ মুহূর্তে বড় ধাক্কা খায় ইউরো জয়ীরা। ৪২ মিনিটে দ্বিতীয় ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইতালি অধিনায়ক লিওনার্দো বনুচ্চিকে। এরপর দ্বিতীয়ার্ধে দশ জনের ইতালির বিপক্ষে প্রথমার্ধের ইনজুরি সময়েই আবারও গোল পেয়ে যায় স্পেন। সেই মিকেল ওয়ারজাবালের পাস থেকে গোল করে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফেরান তোরেস।

দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে ফ্রেডরিকো চিয়েসার পাস থেকে লরেঞ্জো পেলিগ্রিনি ইতালির হয়ে একটি মাত্র গোল করেন। নির্ধারিত সময়ে আর সমতা ফিরে পায়নি রবার্টো মানচিনিরা। ২-১ গোলে ম্যাচ জিতে নেশনস লীগের ফাইনালে পৌঁছে যায় স্পেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in