UEFA Nations League: জার্মানি-ইংল্যান্ডের পয়েন্ট ভাগাভাগি, হাঙ্গেরীকে হারিয়ে জয় পেলো ইতালি

জোনাস হফম্যানের গোলে লীড নিয়ে এগিয়ে গিয়েছিলো জার্মানি, তবে পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডের হয়ে হার বাঁচান হ্যারি কেইন।
UEFA Nations League: জার্মানি-ইংল্যান্ডের পয়েন্ট ভাগাভাগি, হাঙ্গেরীকে হারিয়ে জয় পেলো ইতালি
জার্মানি বনাম ইংল্যান্ডছবি সৌজন্যে UEFA Nations League টুইটার হ্যান্ডেল

প্রথম ম্যাচে হাঙ্গেরীর বিপক্ষে হারের মুখ দেখে ইউরো ফাইনালিস্ট ইংল্যান্ড। গতরাতে উয়েফা নেশনস লীগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামা জার্মানি প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে ড্র নিয়েই সন্তুষ্ট থেকেছিলো। গ্রুপ এ-থ্রি-এর দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রতিযোগীতার প্রথম জয়ের খোঁজে খেলতে নামা দুই দল এদিন সন্তুষ্ট থাকলো পয়েন্ট ভাগাভাগি করেই। জোনাস হফম্যানের গোলে লীড নিয়ে এগিয়ে গিয়েছিলো জার্মানি, তবে পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডের হয়ে হার বাঁচান হ্যারি কেইন। এই গ্রুপের অন্য ম্যাচে হাঙ্গেরীকে হারিয়ে জয় তুলে নিয়েছে ইউরো জয়ী ইতালি।

বায়ার্ন মিউনিখের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনাতে অনুষ্ঠিত হয় ম্যাচ। জার্মানির ডাগআউটে ছিলেন বায়ার্নের প্রাক্তন কোচ হানসি ফ্লিক। নিজেদের ঘরের মাঠে শুরুটা হয় জার্মানির নামেই। প্রথম মিনিট থেকেই নিজেদের অতিপরিচিত প্রেসিং ফুটবলের নিদর্শন দেখাতে থাকেন জার্মানরা। প্রথমার্ধে গোল না এলেও নিজেদের পায়ে বল রেখে ইংল্যান্ডকে বেশ চাপের মধ্যেই রাখে ফ্লিকের দল।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুতেই সমান আগ্রাসী মনোভাব দেখা যায় জার্মানির মধ্যে। ৫০ মিনিটে গোলও পেয়ে যায় তারা। জশুয়া কিমিখের বাড়ানো ক্রস থেকে হফম্যানের শটে ব্রিটিশদের জালে জড়িয়ে যায় বল। এরপর বাকি সময় জুড়ে জার্মানি তাদের আক্রমণের ঝাঁঝ ধরে রাখে। কিন্তু ম্যাচ যখন প্রায় শেষের দোরগোড়ায় সল্টারব্যাকের আলতো ধাক্কায় হ্যারি কেইন পড়ে যান জার্মানির ডি বক্সে। ভিএআরের পরামর্শে পেনাল্টির সিদ্ধান্ত নেয় রেফারি। আর সেখান থেকেই দেশের জার্সিতে নিজের ৫০ তম গোলটি করে ফেলেন হ্যারি কেইন। ইংল্যান্ড এর ফলে হারের মুখ থেকেও ফিরে আসে।

গ্রুপ এ থ্রি-এর অন্য ম্যাচে হাঙ্গেরীকে ২-১ গোলে হারিয়ে জয় অর্জন করেছে ইতালি। স্বাগতিক আজ্জুরিদের এই ম্যাচে প্রথমার্ধের ৩০ মিনিটে এগিয়ে দেন নিকোলো বারেল্লা। প্রথমার্ধ শেষের আগে ৪৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন লরেঞ্জো পেলিগ্রিনি। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে জিয়ানলুকা মানচিনি আত্মঘাতী গোল করে ইতালিকে শঙ্কায় ফেলেছিলেন। তবে বাকিটা সময় নিজেদের খেলায় নিয়ন্ত্রণ রেখে জয় তুলে নেয় রবার্টো মানচিনির দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in