UEFA Nations League: ফ্রান্স-ক্রোয়েশিয়ার ম্যাচ ড্র, অস্ট্রিয়াকে হারিয়ে ডেনমার্কের দুই' এ দুই

২০১৮ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ফ্রান্স এবং ক্রোয়েশিয়া মুখোমুখি হয়েছিলো উয়েফা নেশনস লীগের ম্যাচ। শেষ পর্যন্ত ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে।
UEFA Nations League: ফ্রান্স-ক্রোয়েশিয়ার ম্যাচ ড্র, অস্ট্রিয়াকে হারিয়ে ডেনমার্কের দুই' এ দুই
ডেনমার্কছবি সৌজন্যে UEFA Nations League টুইটার হ্যান্ডেল

২০১৮ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ফ্রান্স এবং ক্রোয়েশিয়া মুখোমুখি হয়েছিলো উয়েফা নেশনস লীগের ম্যাচ। ক্রোয়েশিয়া স্পিল্টে অনুষ্ঠিত এই ম্যাচে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে। বিশ্বকাপে হারের বদলা না নিতে পারলেও গ্রুপ এ-১ এ ফ্রান্সকে বড় হোঁচট খাওয়ালো ক্রোয়েট শিবির। অন্যদিকে এই গ্রুপের দল ডেনমার্ক পরপর দুই ম্যাচ জিতে শীর্ষস্থান দখলে রাখলো। ফ্রান্সের পর এবার অস্ট্রিয়াকেও হারালো ক্রিশ্চিয়ান এরিকসেনর দেশ।

লুকা মড্রিচ এবং করিম বেনজেমা দুজনেই রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লীগ জিতে দেশের জার্সিতে মাঠে নেমেছিলেন। দুই তারকার দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে ছিলো ফুটবল বিশ্ব। তবে সোমবার রাতে দুজনেই আলো ছড়াতে ব্যর্থ হয়েছেন। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ফরাসীদের এগিয়ে দিয়েছিলেন অ্যাড্রিয়ান র‌্যাবিওট। এই লীড ধরে রেখেই জয়ের দিকে এগিয়ে গিয়েছিলো বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু ৮০ মিনিটের মাথায় এসে ক্রোয়েশিয়া পেনাল্টি উপহার পায়। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি হফেনহ্যামের হয়ে খেলা ৩০ বর্ষীয় ফরোয়ার্ড আন্দ্রেজ ক্রামারিচ। ১-১ গোলের ড্র তেই শেষ হয় দু'দলের লড়াই।

অন্যদিকে, ফ্রান্সকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রিয়ার বিরুদ্ধে নেমেছিলো ডেনমার্ক। অস্ট্রিয়ার ভিয়েনাতে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে ডেনিশরা। প্রথমার্ধের ২৭ মিনিটে পিয়েরে-এমাইল হজবজার্গের গোলে এগিয়ে যায় সফরকারী দল। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে জাভের স্লাগের গোলে সমতা ফিরে পায় অস্ট্রিয়া। ম্যাচের ৮৪ মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসেনের ক্রস থেকে ডেনমার্কের হয়ে জয়সূচক গোলটি করেন জেনস লারসেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in