UEFA Nations League: স্পেনকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ফ্রান্স

লুইস এনরিকের স্পেনকে হারিয়ে উয়েফা নেশনস লীগের শিরোপা ঘরে তুললো ফ্রান্স। বিশ্বকাপ, ইউরো কাপের পর নেশনস লীগ জিতে একমাত্র দল হিসেবে তিনটি আন্তর্জাতিক ট্রফি জেতা একমাত্র দল হয়ে উঠলো ফ্রান্স।
উয়েফা নেশনশ লীগ জেতার পর ফ্রান্স টিম
উয়েফা নেশনশ লীগ জেতার পর ফ্রান্স টিমছবি ফ্রেঞ্চ টিম ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লুইস এনরিকের স্পেনকে হারিয়ে উয়েফা নেশনস লীগের শিরোপা ঘরে তুললো ফ্রান্স। বিশ্বকাপ, ইউরো কাপের পর নেশনস লীগ জিতে একমাত্র দল হিসেবে তিনটি আন্তর্জাতিক ট্রফি জেতা একমাত্র দল হয়ে উঠলো ফ্রান্স। বিশ্ব চ্যাম্পিয়নরা এবারের ইউরোতে বিশেষ কিছু করে দেখাতে পারেনি। তবে নেশনস লীগের ম্যাচে ফিরে আসার গল্প লিখলেন দিদিয়ের দেশঁরা। করিম বেনজেমা এবং কিলিয়ান এমবাপ্পের একটি করে গোলের দৌলতে স্পেনকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স।

ইতালির সান সিরোতে এই ম্যাচ ঘিরে ছিলো প্রবল উত্তেজনা। দুই দলই লড়াই করে গেছে চোখে চোখ রেখে। যদিও স্পেন একটু বেশিই আক্রমণের ঝাঁঝ দেখিয়েছে পুরো ম্যাচে। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করে বাজিমাৎ করেছেন ফরাসীরা।

প্রথমার্ধে কোনো দলই গোলের মুখ খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে অবশ্য প্রথম এগিয়ে যায় স্প্যানিশরা। অধিনায়ক সের্জিও বুসকেটসের বাড়ানো পাস থেকে গোল করে এনরিকের মুখে হাসি ফোটান মিকেল ওয়ারজাবাল। তবে এই লীড বেশিক্ষণ স্থায়ী হয়নি। পিছিয়ে পড়ার দু মিনিট বাদেই সমতা ফিরে পায় ফ্রান্স।

কিলিয়ান এমবাপ্পের পাস থেকে দেশঁর ছাত্রদের সমতা এনে দেন রিয়েল মাদ্রিদ সেনসেশন করিম বেনজেমা। অবশেষে ৮০ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করে ফেলেন লরিস বাহিনী। থেও হার্নান্দেজের বাড়ানো পাসে উনাই সিমোনকে পরাস্ত করেন কিলিয়ান এমবাপ্পে। নির্ধারিত সময়ের শেষ পর্যন্ত এই লীড ধরে রেখে শিরোপা উঁচিয়ে ধরেন হুগো লরিস।

এদিন অন্য ম্যাচে নেশনস লীগের তৃতীয় স্থান দখলের লড়াইয়ে মুখোমুখি হয় ইতালি এবং বেলজিয়াম। কেভিন ডি ব্রুইনদের ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থান দখল করেছে ডিফেন্ডিং ইউরো চ্যাম্পিয়নরা। ইতালির হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন যথাক্রমে নিকোলো বারেল্লা এবং ডমেনিকো বেরার্ডি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in