UEFA EURO 2024: টিকে থাকার লড়াই বেলজিয়ামের, তুর্কি বধ করে ৩ পয়েন্ট নিতে মরিয়া পর্তুগাল

People's Reporter: পর্তুগাল এবং তুরস্ক দুই দলই তাদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। তাই দুই দলই চাইছে দ্বিতীয় ম্যাচ জিতে শেষ ১৬-র জন্য একধাপ এগিয়ে যেতে।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি - উয়েফা ইউরোর এক্স হ্যান্ডেল

শনিবারের ইউরোতে তুরস্কের বিরুদ্ধে নামছে রোনাল্ডোর পর্তুগাল। প্রথম ম্যাচে গোল না পেলেও এই ম্যাচে সিআর সেভেনের পা থেকে গোল দেখতে চান তাঁর ভক্তরা। পর্তুগাল চাইছে তুরস্ক ম্যাচ জিতে নিজেদেরকে অ্যাডভান্টেজে রাখতে। অন্যদিকে টিকে থাকার লড়াইয়ে নামছে বেলজিয়াম।

ইউরোর দ্বিতীয় পর্যায়ের ম্যাচ আজ শেষ হবে। গ্রুপ এফ থেকে ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে তুরস্কের বিরুদ্ধে খেলবে পর্তুগাল। আজ মধ্যরাতে রোমানিয়ার বিরুদ্ধে নামবে বেলজিয়াম।

পর্তুগাল এবং তুরস্ক দুই দলই তাদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। তাই দুই দলই চাইছে দ্বিতীয় ম্যাচ জিতে শেষ ১৬-র জন্য একধাপ এগিয়ে যেতে। পর্তুগিজ কোচ জানান, আমরা আগের ম্যাচে ভালো খেলেছি। অনেক সুযোগ তৈরি করেছি। কিন্তু সব সুযোগ থেকে গোল আসেনি। এলে আরও বড় ব্যবধানে জিততে পারতাম। তবে আমি চাই তুরস্ক ম্যাচে ছেলেরা যেন কোনও ভুল না করে। এটা গুরুত্বপূর্ণ ৩ পয়েন্টের ম্যাচ আমাদের কাছে।

অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে রোমানিয়ার বিরুদ্ধে হারা কোনোভাবেই যাবে না বেলজিয়ামকে। কমপক্ষে ড্র করতেই হবে। তবে লুকাকুরা জয় ছাড়া কিছুই ভাবছেন না। প্রথম ম্যাচে হেরে এখনো খাতা খুলতে পারেনি বেলজিয়াম। গ্রুপ-ই-র একদম শেষে রয়েছে তারা। আজকের ম্যাচ জিতলে ২ ম্যাচে ৩ পয়েন্ট হবে তাদের। ফলে পরের রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে এই গ্রুপের দলগুলির মধ্যে। পরিসংখ্যান বলছে বেলজিয়াম এবং রোমানিয়ার মোট ১২ বার সাক্ষাৎ হয়েছে। ৫ বার করে জিতেছে দুই দলই। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছে। কেউ কাউকে জমি ছাড়বে না তা একপ্রকার পরিষ্কার।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
Copa America 2024: লাতিন আমেরিকায় আর্জেন্টাইন কোচদের দাপট, ১০ দলে কমপক্ষে একজন লা লিগার ফুটবলার
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ভারতীয় ফুটবল আগামী ১০ বছরে এগোবে না, ফুটবল কর্তারা নিজেদের পদ ধরে রাখতেই ব্যস্ত - বিস্ফোরক স্টিমাচ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in