UEFA Champions League: ফাইনালের রাস্তা সহজ হল ম্যাঞ্চেস্টার সিটির

এগিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি পিএসজির। নিজেদের ঘরের মাঠেই দ্বিতীয়ার্ধে জোড়া গোল হজম করতে হলো পচেত্তিনোদের।
UEFA Champions League: ফাইনালের রাস্তা সহজ হল ম্যাঞ্চেস্টার সিটির
ম্যাঞ্চেস্টার সিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালের রাস্তা অনেকটাই সহজ করে নিলো ম্যানচেস্টার সিটি। গতরাতে পার্ক দেস প্রিন্সেস থেকে ২-১ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে গার্দিওলার সিটিজেনরা। মূল্যবান অ্যাওয়ে গোলে অনেকটাই আশাবাদী তারা। অন্যদিকে এগিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি পিএসজির। নিজেদের ঘরের মাঠেই দ্বিতীয়ার্ধে জোড়া গোল হজম করতে হলো পচেত্তিনোদের। এবার ফাইনালের টিকিট পেতে দ্বিতীয় লীগে পিএসজিকে অ্যাওয়ে ম্যাচে দুরন্ত ফর্ম দেখাতে হবে।

প্যারিসে এদিন দুই অর্ধের ছবি দু রকম। প্রথমার্ধের ১৫ মিনিটেই ডি মারিয়ার বাড়ানো পাস থেকে গোল করে পিএসজিকে এগিয়ে দেন মার্কুইনহোস। প্রথমার্ধের শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে তারা। দ্বিতীয়ার্ধের ছবিটা আবার অন্যরকম। প্রথম থেকেই প্যারিসিয়েনদের চেপে ধরে সিটিজেনরা।

৬৪ মিনিটে বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনের গোলে সমতা ফিরে পায় তারা। পিএসজিকে লীড দেওয়ার জন্য আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের বয়স যখন ৭১ মিনিট তখন রিয়াদ মাহরেজর গোলে এগিয়ে যায় স্কাই ব্লুজরা। ৭৭ মিনিটে আবার পিএসজির ইদ্রিশ্যা গুয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপর দশ জনের পিএসজি বিশেষ কিছু করে দেখাতে পারেনি।

এবার কি তবে পারবে সেমিফাইনালের অভিশাপ কাটিয়ে ফাইনালে পৌঁছাতে। প্রথম লীগের মূল্যবান অ্যাওয়ে গোল অনেকটাই এগিয়ে রাখবে গার্দিওলাকে। অন্যদিকে পচেত্তিনোর সামনে এখন কঠিন চ্যালেঞ্জ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in