UEFA Champions League: চেলসির জয়ের রাতে পয়েন্ট খোয়ালো রিয়াল, পিএসজি, জুভেন্টাস

সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি। তবে অবামেয়াংদের জয়ের রাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের বাকি বড় দল গুলোর পারফরম্যান্স হতাশাজনক।
সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি
সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসিছবি সৌজন্যে চেলসি টুইটার হ্যান্ডেল

সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি। তবে অবামেয়াংদের জয়ের রাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের বাকি বড় দল গুলোর পারফরম্যান্স হতাশাজনক। মঙ্গলবার গ্রুপ পর্বের ম্যাচে ইজরায়েলি দল ম্যাকাবি হাইফার কাছে ০-২ গোলে হেরেছে জুভেন্টাস। শাখতার দোনেৎস্কের সাথে ১-১ গোলে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। পিএসজি এবং ম্যানচেস্টার সিটিও নিজেদের ম্যাচে ড্র করেছে।

সান সিরোতে মিলান এবং চেলসির হাইভোল্টেজ লড়াইয়ে শেষ হাসি হেসেছেন গ্রাহাম পটার। পটারের অধীনে বেশ দুর্দান্ত ভাবেই এগিয়ে যাচ্ছে ব্লুজরা। টানা তিন ম্যাচ জিতে ইতালিতে পা রাখা অবামেয়াংরা এদিন দাপট দেখিয়েই জয় তুলে নিয়েছে।

চেলসির বিপক্ষে এদিন ম্যাচের ১৮ মিনিটেই লাল কার্ড দেখেন মিলানের ফিকায়ো টোমোরি।ম্যাসন মাউন্টকে হাত ধরে আটকানোর চেষ্টা করায় মিলান সেন্টার ব্যাক লাল কার্ড দেখেন। সেইসঙ্গে পেনাল্টিও পেয়ে যায় সফরকারীরা। স্পটকিক থেকে গোল করে ব্লুজদের এগিয়ে দেন জর্জিনহো। দশ জনের মিলান এরপর আর টেক্কা দিতে পারেনি। ৩৪ মিনিটের মাথায় ম্যাসন মাউন্টের ক্রস থেকে চেলসিকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। শেষ পর্যন্ত এই লীড ধরে রেখেই সান সিরোতে জয় পায় গ্রাহাম পটারের দল।

অন্য এক ম্যাচে ইজারায়েলি ক্লাব হাইফার বিপক্ষে শোচনীয় পরাজয়ের মুখ দেখলো জুভেন্টাস। হাইফার ঘরের মাঠে ০-২ ব্যবধানে হেরে ফিরতে হচ্ছে বিয়াঙ্কোনেরিদের। এদিন প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে পড়ে অ্যালেগ্রির দল। ৭ মিনিটে এবং ৪২ মিনিটে ম্যাকাবি হাইফার হয়ে জোড়া গোল করেন ওমের আজ্জিলি।

একইদিনে শাখতার দোনেৎস্কের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করতে হলো রিয়াল মাদ্রিদকে। পোল্যান্ডের ওয়ারশতে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই শাখতারকে এগিয়ে দেন অলেকসন্দ্র জুবকভ। এই লীড তারা ধরে রেখেছিল রেফারির শেষ বাঁশি বাজানোর আগের মিনিট পর্যন্ত। একদম শেষ মুহূর্তে এসে রিয়ালের হার বাঁচান অ্যান্টেনিও রুডিগার।

কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি থেকে করা গোলে ম্যাচের ৩৯ মিনিটে এগিয়ে যাওয়া পিএসজিও এদিন জয় তুলে নিতে ব্যর্থ হয়। ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেই বেনফিকাকে সমতা এনে দেন জোয়াও মারিয়ো।

সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি
Qatar WC 22: ফিফা তালিকার প্রথম সারিতে থাকলেও এই ৫ দেশকে দেখা যাবে না কাতার বিশ্বকাপে
সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি
বিসিসিআই-এর সভাপতি হিসেবেই কাজ চালিয়ে যেতে চেয়েছিলেন, তবে কি রাজনীতির শিকার সৌরভ?
সান সিরোতে দশ জনের মিলানকে সহজেই হারিয়েছে চেলসি
IND VS SA: প্রোটিয়াদের ৯৯ রানে গুটিয়ে দিল ভারত - হাসতে হাসতে ওডিআই সিরিজ জয় ধাওয়ানদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in