UEFA চ্যাম্পিয়ন্স লীগ - লাইপজিগকে হারিয়ে ফাইনালের দিকে এগোলো লিভারপুল

UEFA চ্যাম্পিয়ন্স লীগ - লাইপজিগকে হারিয়ে ফাইনালের দিকে এগোলো লিভারপুল
লিভারপুল এফসি-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

জার্মান ক্লাব লাইপজিগকে ২-০ ব্যবধানে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের পথ প্রশস্ত করলো লিভারপুল। গতরাতে ইউসিএলের দ্বিতীয় রাউন্ডে নক আউট পর্বে নাগালসম্যানের লাইপজিগের বিপক্ষে মাঠে নামে য়ুর্গেন ক্লপের লিভারপুল। চাপে থাকা ক্লপকে এদিন স্বস্তির জয় এনে দেন দলের দুই প্রধান অস্ত্র মহম্মদ সালহা এবং সাদিও মানে।

প্রিমিয়ার লীগে পরপর তিন ম্যাচ হেরে শিরোপা জয়ের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে অলরেডসরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এই ফর্ম নিয়ে চলছিলো সমালোচনাও। তবে গতরাতে লাইপজিগকে হারিয়ে চ্যাম্পিয়ন লীগে এগিয়ে যাওয়ার রাস্তা তৈরি করেছে দলটি।

এই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা লাইপজিগের ঘরের মাঠে। কিন্তু করোনা ভাইরাসের কারনে তা সম্ভব হয়নি। ম্যাচ অনুষ্ঠিত হয় নিরপেক্ষ ভ্যেনু, হাঙ্গেরীর বুদাপেস্টের পুসকাস এরেনাতে।

এদিন প্রথমার্ধে দুই দলই কোনো গোলের দেখা পায়নি। লড়াই চলে সমানে সমানে। তবে দ্বিতীয়ার্ধে গোলের খরা কাটায় ক্লপের ছাত্ররা। পাঁচ মিনিটের ব্যবধানে আসে দুটি গোল। প্রথমে ৫৩ মিনিটের মাথায় ইজিপ্ট তারকা ফরোয়ার্ড মহম্মদ সালহার দুরন্ত গোল এগিয়ে দেয় অলরেডসদের।

লিভারপুলের স্কোর লাইনে দ্বিতীয় গোলটি যোগ হয় প্রথম গোলের ঠিক পাঁচ মিনিট পরেই। এবার গোল করেন সাদিও মানে। কার্টিস জোনসের পাস থেকে গোল করে লিভারপুলের মুখে হাসি ফোটান এই সেনেগাল তারকা।

নক আউট পর্বের দ্বিতীয় লীগের ম্যাচে এই দুই দল মুখোমুখি হবে মার্চের ১১ তারিখ। ম্যাচটি অনুষ্ঠিত হবে লিভারপুলের ঘরের মাঠ আনফিল্ডে। সেখানে কি ঘুরে দাঁড়াতে পারবে নাগালসম্যানের লাইপজিগ! অপেক্ষা সময়ের।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in