UEFA Champions League: করিম বেনজেমার জোড়া গোলে শাখতারের বিরুদ্ধে জয়ী রিয়েল মাদ্রিদ

প্রথমার্ধের ১৪ মিনিটে করিম বেনজেমার গোলে রিয়েল এগিয়ে গেলেও ৩৯ মিনিটে ফার্নান্দো গোল করে শাখতারকে সমতা এনে দেন। তবে ৬১ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে রিয়েলকে জয় এনে দেন বেনজেমাই।
UEFA Champions League: করিম বেনজেমার জোড়া গোলে শাখতারের বিরুদ্ধে জয়ী রিয়েল মাদ্রিদ
করিম বেনজেমাছবি রিয়েল মাদ্রিদ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

করিম বেনজেমার জোড়া গোলে শাখতারের বিরুদ্ধে জয় তুলে নিয়েছে রিয়েল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যূতে শাখতারকে ২-১ গোলে হারিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। প্রথমার্ধের ১৪ মিনিটে করিম বেনজেমার গোলে রিয়েল এগিয়ে গেলেও ৩৯ মিনিটে ফার্নান্দো গোল করে শাখতারকে সমতা এনে দেন। তবে ৬১ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে রিয়েলকে জয় এনে দেন বেনজেমাই। এই ম্যাচে প্রথম ক্লাব হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০০০ গোল করার কীর্তি রচনা করলো রিয়াল মাদ্রিদ। আর লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতে ১০০০ তম গোলটি করলেন করিম বেনজেমা।

অন্য ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়নস লীগে জয়ের ধারা অব্যাহত রাখলো লিভারপুল। প্রথমার্ধের ১৩ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের পাস থেকে দিয়েগো জোটার গোল এবং ২১ মিনিটে সেই আলেক্সান্ডার আর্নল্ডের পাস থেকেই সাদিও মানের গোলে জয় তুলে নিয়েছে ক্লপের ছাত্ররা। ৩৬ মিনিটে অ্যাটলেটিকোর ফেলিপ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপর দশ জনের অ্যাটলেটিকোর আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি।

গ্রুপ এ-এর ম্যাচে ক্লাব ব্রুজের বিরুদ্ধে ৪-১ গোলে বড় জয় পেয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধের ১৫ মিনিটে ফিল ফোডেনের গোলে এগিয়ে গেলেও জন স্টোনস আত্মঘাতী গোল করে ক্লাব ব্রুজকে সমতা এনে দেন। দ্বিতীয়ার্ধে অবশ্য সিটিজেনদের সামনে দাঁড়াতেই পারেনি ক্লাব ব্রুজ। ৫৪ মিনিটে রিয়াদ মাহরেজ, ৭২ মিনিটে রহিম স্টার্লিং এবং যোগ করা সময়ে ৯২ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের গোলে বড় জয় তুলে নিয়েছে স্কাই ব্লুজরা।

গ্রুপ এ-এর অন্য ম্যাচে লাইপজিগের বিপক্ষে ড্র করে ফিরেছে মেসি বিহীন পিএসজি। ৮ মিনিটেই ক্রিস্টোফার এনকুকুর গোলে এগিয়ে যায় লাইপজিগ। স্বাগতিকদের ১২ মিনিটে আবার ব্যবধান বাড়ানোর সুযোগ ছিলো। তবে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেননি আন্দ্রে সিলভা। ২১ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে প্যারিসিয়েনদের সমতা এনে দেন জর্জিনিয়ো উইজনালডুম। ৩৯ মিনিটে উইজনালডুমের গোলে লীড বাড়ায় পিএসজি। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত এই লীড বজায় রাখলেও যোগ করা সময়ে ৯২ মিনিটের মাথায় পেনাল্টি উপহার পেয়ে যায় লাইপজিগ। স্পট কিক নিতে গিয়ে কোনো ভুল করেননি ডমিনিক সজোবসজলাই। এক পয়েন্ট নিয়েই ফিরতে হয় নেইমার, এমবাপ্পেদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in