UEFA Champions League: এমবাপ্পের জোড়া গোল, বায়ার্নকে ৩-২ গোলে হারালো পিএসজি
জয় উদযাপন করছেন এমবাপ্পেছবি সংগৃহীত

UEFA Champions League: এমবাপ্পের জোড়া গোল, বায়ার্নকে ৩-২ গোলে হারালো পিএসজি

গত ফাইনালের হারের কার্যত প্রতিশোধ নিয়েছে প্যারিসের দলটি। তবে বায়ার্নের হারিয়ে ফেলার মতো কিছুই হয়নি। দ্বিতীয় লীগে হানসি ফ্লিকের সামনে সেমিতে যাওয়ার জন্য কঠিন চ্যালেঞ্জ হলেও অসম্ভব কিছুই নয়।

বার্সেলোনার পর এবার বায়ার্ন মিউনিখ। ফরাসী সেনসেশন কিলিয়ান এমবাপ্পের কাছে স্তব্ধ হলো দুই দলই। শেষ ষোলতে মেসিদের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন এমবাপ্পে। এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্নের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে জোড়া গোল করলেন। উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালে জার্মান জায়ান্টদের নিজেদের ঘরের মাঠে ৩-২ ব্যবধানে হারিয়েছে প্যারিস সাঁ জার্মেইন।

গতবারের দুই ফাইনালিস্ট এবার মুখোমুখি হয়েছে কোয়ার্টারে। বায়ার্নের হয়ে এদিন দলে ছিলেন না দলের দুই প্রধান অস্ত্র রবার্ট লেভনডস্কি এবং সার্জ জিনাব্রি। আলিয়াঞ্জে মূলার, কিংসলে কোম্যানের সঙ্গে আক্রমণে ছিলেন এরিক ম্যাক্সিম। তবে লেভা, জিনাব্রি বিহীন বায়ার্নকে পেয়ে সুযোগের সদ্ব্যবহার করতে ছাড়েনি নেইমার, এমবাপ্পেরা। গত ফাইনালের হারের কার্যত প্রতিশোধ নিয়েছে প্যারিসের দলটি। তবে বায়ার্নের হারিয়ে ফেলার মতো কিছুই হয়নি। দ্বিতীয় লীগে হানসি ফ্লিকের সামনে সেমিতে যাওয়ার জন্য কঠিন চ্যালেঞ্জ হলেও অসম্ভব কিছুই নয়।

চলতি মরশুমে স্বপ্নের ছন্দে রয়েছে এমবাপ্পে। আলিয়াঞ্জ এরিনাতে অনুষ্ঠিত এই ম্যাচে প্যারিসিয়েনদের জয় এনে দিয়েছেন তিনি। খেলা শুরুর ৩ মিনিটেই নেইমারের বাড়ানো পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। ২৮ মিনিটে পিএসজির স্কোর লাইনে দ্বিতীয় গোলটি যোগ হয়। নেইমারের বাড়ানো পাস থেকে এবার গোল করেন মার্কুইনহোস। ৩৭ মিনিটে বায়ার্নের হয়ে ব্যবধান কমান এরিক ম্যাক্সিম।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে আবার টমাস মূলার গোল করে বায়ার্নকে সমতা এনে দেন। তবে এর অল্প সময় পরেই ৬৮ মিনিটে ডি মারিয়ার বাড়ানো পাসে দুরন্ত গোল করে পিএসজিকে অ্যাওয়ে ম্যাচে জয় এনে দেন এমবাপ্পে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in