UEFA Champions League: রিয়েলকে হারিয়ে নয় বছর পর চ্যাম্পিয়নস লীগের ফাইনালে চেলসি

শেষবার ২০১২ সালে এই প্রতিযোগিতায় ফাইনালে প্রবেশ করেছিলো চেলসি। সেবার শিরোপাও জিতেছিলো তারা। কিন্তু তারপর কেটে গেছে দীর্ঘ নয় বছর। শিরোপা জয় তো দূরের কথা ফাইনালেই ওঠা হয়নি আর।
UEFA Champions League: রিয়েলকে হারিয়ে নয় বছর পর চ্যাম্পিয়নস লীগের ফাইনালে চেলসি
চেলসির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মাঝপথে বিধ্বস্ত চেলসির হাত ধরেছিলো টমাস টুখেল। তার হাত ধরেই অক্সিজেন পেয়েছিলো ধুঁকতে থাকা ব্লুজরা। সেই দলই এবার উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে। গতবার পিএসজিকে ফাইনালে তুলেছিলেন টুখেল। সেবার শিরোপা না জিতলেও এবার ট্রফি জয়ে বদ্ধ পরিকর তিনি। স্ট্যামফোর্ড ব্রিজে রিয়েল মাদ্রিদকে দ্বিতীয় লেগে ২-০ গোলে হারিয়ে নয় বছর পর আবার চ্যাম্পিয়নস লীগের ফাইনালে ব্লুজরা। ফাইনালে টুখেলের চেলসির প্রতিপক্ষ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

প্রথম লেগে রিয়েলের ঘরের মাঠ স্তাদিও আলফ্রেডো ডি স্টেফানো থেকে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফিরে আসে চেলসি। ম্যাচ ড্র হলেও বাড়তি অ্যাডভান্টেজ পায় তারা। গতরাতে দ্বিতীয় লেগে ঘরের মাঠে রিয়েলকে গোল করতেই দেয়নি এন'গলো কন্তে, ম্যাসন মাউন্ট, টিমো ওয়ের্নাররা।

এদিন প্রথমার্ধের ২৮ মিনিটেই গোল করে চেলসিকে এগিয়ে দেন টিমো ওয়ের্নার। প্রথমার্ধে এই লীড বজায় রাখার পর দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে ৮৫ মিনিটে চেলসির হয়ে দ্বিতীয় গোলটি করেন ম্যাসন মাউন্ট। ২-০ গোলে জয়ের সাথেই ৩-১ এগ্রিগেটে ফাইনালে প্রবেশ করে ব্লুজরা।

শেষবার ২০১২ সালে এই প্রতিযোগিতায় ফাইনালে প্রবেশ করেছিলো চেলসি। সেবার শিরোপাও জিতেছিলো তারা। কিন্তু তারপর কেটে গেছে দীর্ঘ নয় বছর। শিরোপা জয় তো দূরের কথা ফাইনালেই ওঠা হয়নি আর। এবার চেলসিকে ফাইনালের পথে নিয়ে গেছেন টুখেলের মাস্টার স্ট্রোক। ফাইনালে টুখেল বনাম গার্দিওলার মহাসংগ্রাম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in