UEFA Awards: উয়েফা বর্ষসেরা ফুটবলার - পুরস্কার জিতলেন করিম বেনজেমা

বর্ষসেরা মহিলা ফুটবলার হয়েছেন বার্সেলোনার স্প্যানিশ তারকা আলেক্সিয়া পুতেয়াস। এই নিয়ে টানা দু'বার এই পুরস্কার জিতলেন তিনি।
বর্ষসেরা ফুটবলার করিম বেনজেমা এবং বর্ষসেরা কোচ কার্লো আনচেলত্তি
বর্ষসেরা ফুটবলার করিম বেনজেমা এবং বর্ষসেরা কোচ কার্লো আনচেলত্তিছবি সৌজন্যে রিয়াল মাদ্রিদ ট্যুইটার হ্যান্ডেল

ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের হয়ে স্বপ্নের মরশুম কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়নস লীগ, লা লিগা জেতানোর পাশাপাশি দেশের হয়ে জিতেছেন উয়েফা নেশনস লীগ। দুর্দান্ত এই মরশুমের ফলস্বরূপ, প্রত্যাশামতোই নিজের ফুটবল কেরিয়ারে প্রথমবারের জন্য উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন করিম বেনজেমা।

বৃহস্পতিবার তুরস্কের ইস্তাম্বুলে চলতি মরশুমের চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। সেখানেই ঘোষণা করা হয়েছে গত মরশুমের উয়েফা বর্ষসেরা ফুটবলারের নাম। সেখানেই রিয়াল মাদ্রিদ সতীর্থ থিবো কার্তোয়া এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনেকে পেছনে ফেলে বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতে নেন বেনজেমা।

রিয়াল মাদ্রিদের হয়ে গত মরশুমে ৪৬ ম্যাচে ৪৪ টি গোল করেছেন বেনজেমা। উয়েফা চ্যাম্পিয়নস লীগে করেছেন ১৫ টি গোল। চ্যাম্পিয়নস লীগের নক আউট পর্বে পিএসজি এবং চেলসির বিপক্ষে হ্যাটট্রিক করেন রিয়াল তারকা। এছাড়াও ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমিফাইনালে দুই লেগ মিলিয়ে করেন তিন গোল। বর্ষসেরা ফুটবলার যে বেনজেমাই হবেন তা একপ্রকার নিশ্চিতই ছিল। বৃহস্পতিবার রাতে উয়েফার তরফ থেকে তাঁর নাম ঘোষণা করা হয়।

উয়েফা বর্ষসেরা উদীয়মান ফুটবলার হয়েছেন রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র। সেরা কোচ হয়েছেন রিয়ালেই কার্লো আনচেলত্তি। বর্ষসেরা মহিলা ফুটবলার হয়েছেন বার্সেলোনার স্প্যানিশ তারকা আলেক্সিয়া পুতেয়াস। এই নিয়ে টানা দু'বার এই পুরস্কার জিতলেন তিনি। বর্ষসেরা মহিলা কোচ নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ইউরো বিজয়ী কোচ সারিনা ওয়েগমান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in