UCL: জয় দিয়ে যাত্রা শুরু রিয়াল মাদ্রিদ, ম্যান সিটির - এক নজরে দেখে নিন গতরাতের ম্যাচের ফলাফল

গ্রুপ এফ-এর এই ম্যাচে স্কটিশ ক্লাব সেল্টিককে ৩-০ গোলে হারিয়ে জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। সফরকারী লস ব্ল্যাঙ্কোসদের হয়ে একটি করে গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র, লুকা মড্রিচ এবং এডেন হ্যাজার্ড।
রিয়াল মাদ্রিদ
রিয়াল মাদ্রিদছবি সৌজন্যে রিয়াল মাদ্রিদ টুইটার হ্যান্ডেল

উয়েফা চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বড় জয় দিয়ে যাত্রা শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। বড় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার, বরুশিয়া ডর্টমুন্ড, শাখতার দোনেৎস্ক, প্যারিস সাঁ জার্মেইন, বেনফিকাও। সালজবার্গের বিপক্ষে ড্র করেছে সিরি আ জায়ান্ট এসি মিলান এবং প্রথম ম্যাচে ডায়নামো জাগ্রেবের কাছে হারের মুখ দেখেছে চেলসি।

রিয়াল মাদ্রিদ বনাম সেল্টিক: গ্লাসগোতে অনুষ্ঠিত গ্রুপ এফ-এর এই ম্যাচে স্কটিশ ক্লাব সেল্টিককে ৩-০ গোলে হারিয়ে জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। সফরকারী লস ব্ল্যাঙ্কোসদের হয়ে একটি করে গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র, লুকা মড্রিচ এবং এডেন হ্যাজার্ড। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে দুর্দান্ত এক গোলে রিয়ালকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তরুণ ভিনি জুনিয়র। এই গোলের পাঁচ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোলটি আসে ক্রোয়েট মিডফিল্ডার লুকা মড্রিচের পা থেকে। ৭৭ মিনিটে শেষ গোলটি করেন এডেন হ্যাজার্ড।

ম্যানচেস্টার সিটি বনাম সেভিয়া: গ্রুপ জি-তে, সেভিয়াকে তাদের ঘরের মাঠে ৪-০ গোলে হারালো গার্দিওলার সিটি। স্কাই ব্লুজদের হয়ে দুর্দান্ত ছন্দে থাকা আর্লিং হলান্ড এই ম্যাচেও আলো ছড়িয়েছেন। জোড়া গোল এসেছে তাঁর পা থেকে। প্রথমার্ধের ২০ মিনিটে হলান্ডের গোলেই এগিয়ে যায় সিটিজেনরা। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। ৬৭ মিনিটে ফের গোল আসে হলান্ডের পা থেকে। আর নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা ইনজুরি সময়ে সেভিয়ার জালে শেষ বলটি জড়ান রুবেন দিয়াজ।

প্যারিস সাঁ জার্মেইন বনাম জুভেন্টাস: পার্ক দেস প্রিন্সেসে গ্রুপ-এইচের ম্যাচে জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে জয় তুলে নিয়েছে প্যারিস সাঁ জার্মেইন। প্যারিসিয়েনদের হয়ে দুটি গোলই করেছেন ফরাসী স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। বিয়াঙ্কোনেরিদের হয়ে একটিমাত্র গোল এসেছে ওয়েস্টন ম্যাককেনের-এর পা থেকে।

শাখতার দোনেৎস্ক বনাম আরবি লাইপজিগ: জার্মান ক্লাব লাইপজিগকে ৪ গোল খাওয়ালো ইউক্রেনের শাখতার। গ্রুপ-এফ এর এই ম্যাচে শাখতারের হয়ে জোড়া গোল করেছেন মারিয়ান শভেদ। একটি করে গোল করেছেন মাইখাইলো মুদ্রাক এবং লাসিয়ান ত্রাওরে।

বেনফিকা বনাম ম্যাকাবি হাইফা: গ্রুপ এইচের ম্যাচে ইজারায়েলি ক্লাব হাইফাকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগীজ ক্লাব বেনফিকা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর দুটো গোল করে বেনফিকা। ৪৯ মিনিটে প্রথম গোলটি করেন রাফা সিলভা। ৫৪ মিনিটে দ্বিতীয় গোলটি আসে আলেজান্দ্রো জিরিমালদোর পা থেকে।

বুরুশিয়া ডর্টমুন্ড বনাম কোপেনহেগেন: গ্রুপ জি-এর ম্যাচে নিজেদের ঘরের মাঠে কোপেনহেগেনকে ৩-০ গোলে পর্যুদস্ত করেছে বুরুশিয়া। জার্মান ক্লাবটির হয়ে এই ম্যাচে একটি করে গোল করেছেন মার্কো রুইজ, রাফায়েল গুরেইরো এবং জুড বেলিংহ্যাম।

রেড বুল সালজবার্গ বনাম এসি মিলান: গ্রুপ-ই তে অস্ট্রিয়ার ক্লাব সালজবার্গের বিপক্ষে ড্র করেছে সিরি আ জায়ান্ট এসি মিলান। নোহা ওকাফোর গোলে সালজবার্গ এগিয়ে যাওয়ার পর অ্যালেক্সিস সেলেমেকার্সের গোলে সমতা ফিরে পায় এসি মিলান। তবে এরপর আর জয়সূচক গোল আসেনি মিলানের।

ডায়নামো জাগ্রেব বনাম চেলসি: ক্রোয়েট ক্লাব জাগ্রেবের কাছে ১-০ গোলে হেরেছে টমাস টুখেলের চেলসি। জাগ্রেবের হয়ে জয়সূচক গোলটি করেছেন মিসলাভ ওরসিস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in