UCL: ঘরের মাঠে শেরিফ তিরাসপোল-এর কাছে হার রিয়েল মাদ্রিদের

প্রথমবার চ্যাম্পিয়নস লীগে খেলতে আসা শেরিফ তিরাসপোল রিয়েল মাদ্রিদকে তাদের নিজেদের ঘরের মাঠেই হারিয়ে দিয়েছে ২-১ ব্যবধানে। প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্ককে ২-০ গোলে হারিয়েছে মলডোভার এই ক্লাবটি।
UCL: ঘরের মাঠে শেরিফ তিরাসপোল-এর কাছে হার রিয়েল মাদ্রিদের
শেরিফ তিরাসপোল বনাম রিয়েল মাদ্রিদছবি রিয়েল মাদ্রিদ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উয়েফা চ্যাম্পিয়নস লীগের মঞ্চে গতরাতে সান্টিয়াগো বার্নাব্যূতে ঘটেছে এক বড় অঘটন! প্রথমবার চ্যাম্পিয়নস লীগে খেলতে আসা শেরিফ তিরাসপোল রিয়েল মাদ্রিদকে তাদের নিজেদের ঘরের মাঠেই হারিয়ে দিলো ২-১ ব্যবধানে। প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্ককে ২-০ গোলে হারিয়েছে মলডোভার এই ক্লাবটি। এবার রিয়েল মাদ্রিদকে হারিয়ে গোটা ফুটবল বিশ্বের নজর কেড়েছে তারা।

সান্টিয়াগো বার্নাব্যূতে গতকাল যেন জয়ের জন্যই নেমেছিলো শেরিফ। রিয়েল মাদ্রিদ সম্পূর্ণ ম্যাচে শতকরা ৭৬ শতাংশ বল নিজেদের দখলে রাখে। পুরো ম্যাচে মোট ৩১ টি শট নেয় বেনজেমারা, যার মধ্যে ১১ টি শট থাকে অন টার্গেটে। তবে একটাও শেরিফ তিরাসপোলের গোলরক্ষক আথানাসিয়াদিসকে পরাজিত করতে পারেনি। রিয়েল না পারলেও মাত্র ৩ টি শট নেওয়া শেরিফের দুটোতেই পরাস্ত হন থিবো কার্তুয়া।

গতরাতে প্রথমার্ধের ২৫ মিনিটে ক্রিশ্চিয়ানোর পাস থেকে শেরিফ তিরাসপোলকে প্রথম এগিয়ে দেন জাসুরবেক যাক্সিবোয়েভ। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়েলকে সমতা এনে দেন করিম বেনজেমা। তবে ম্যাচের একদম শেষ মুহূর্তে এসে আবারও গোল পেয়ে যায় শেরিফ। ৮৯ মিনিটে সেবাস্টিয়ান থিলের গোল হতাশ করে রিয়েলকে।

অন্যদিকে সান সিরোতে দশ জনের এসি মিলানের বিরুদ্ধে ২-১ গোলে জয় অর্জন করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ম্যাচে প্রথমার্ধে রাফায়েল লিওর গোলে এগিয়ে যায় মিলানই। তবে ম্যাচের ২৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মিলানের ফ্র্যাঙ্ক কেসিকে। দশ জনের মিলান অবশ্য ম্যাচের ৮৪ মিনিট পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদকে আটকে রাখে। ৮৪ মিনিটের মাথায় রেনান লোদীর পাস থেকে গোল করে দিয়েগো সিমিওনেদের সমতা এনে দেন আঁতোয়া গ্রিজম্যান। এরপর অতিরিক্ত সময়ের ৯৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে অ্যাটলেটিকোকে জয় এনে দেন লুইস সুয়ারেজ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.