UCL: তিরাসপোলকে উড়িয়ে দিলো রিয়েল, এগিয়ে থেকেও ম্যান সিটির কাছে হার লিওনেল মেসিদের

গ্রুপ এ-এর ম্যাচে প্যারিসে হারের মধুর বদলা নিলো পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি লিওনেল মেসিদের।
UCL: তিরাসপোলকে উড়িয়ে দিলো রিয়েল, এগিয়ে থেকেও ম্যান সিটির কাছে হার লিওনেল মেসিদের
রিয়েল মাদ্রিদের খেলোয়াড়রাছবি রিয়েল মাদ্রিদের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শেরিফ তিরাসপোলের কাছে হারের মুখ দেখেছিলো রিয়েল মাদ্রিদ। এবার তিরাসপোলের মাঠে গিয়ে সেই হারের মধুর বদলা নিলো লস ব্ল্যাঙ্কোসরা। দুরন্ত দাপট দেখিয়ে তিরাসপোলের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে বড় জয় অর্জন করে নিজেদের গ্রুপে শীর্ষে থেকে নিশ্চিত করলো নক আউট। রিয়েল মাদ্রিদের হয়ে গ্রুপ ডি-র এই ম্যাচে রিয়েলের হয়ে একটি করে গোল করেছেন ডেভিড আলাবা, টনি ক্রুজ এবং করিম বেনজেমা।

মলডোভাতে গতরাতে প্রথমার্ধের ৩০ মিনিটে এগিয়ে যায় রিয়েল। অনবদ্য এক ফ্রী কিকে আনচেলোত্তির দলকে এগিয়ে দেন ডেভিড আলাবা। ২০০৪ সালে রবার্টো কার্লোসের পর রিয়েল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সরাসরি ফ্রী কিক থেকে গোল করলেন আলাবা। প্রথমার্ধ শেষের আগে রদ্রিগোর পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুজ। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে শেরিফ তিরাসপোলকে তৃতীয় তথা শেষ গোলটি খাওয়ান ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমা।

অন্যদিকে গ্রুপ এ-এর ম্যাচে প্যারিসে হারের মধুর বদলা নিলো পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি লিওনেল মেসিদের। এতিহাদে ম্যাচের দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে গোল করে ম্যান সিটিকে সমতায় ফেরান রহিম স্টার্লিং। ৭৬ মিনিটে বার্নার্ডো সিলভার পাস থেকে গোল করে স্কাই ব্লুজদের জয় এনে দেন গ্যাব্রিয়েল জেসুস। পিএসজি হারলেও এই গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে নক আউট পর্ব নিশ্চিত করেছে পচেত্তিনোর দল। শীর্ষে থাকা ম্যান সিটির পয়েন্ট ৫ ম্যাচে ১২ এবং পিএসজির পয়েন্ট ৮।

লড়াই জমে উঠেছে গ্রুপ বি-তে। গতরাতে পর্তুগীজ ক্লাব পোর্তোকে ২-০ গোলে হারিয়ে পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় তুলে নিয়েছে লিভারপুল। একমাত্র দল হিসেবে য়ুর্গেন ক্লপরা নক আউট পর্ব নিশ্চিত করেছে আগেই। তবে বাকি এক দলের লড়াইয়ে সুযোগ রয়েছে মিলান, অ্যাটলেটিকো ও পোর্তো তিন দলেরই। ৫ ম্যাচের শেষে পোর্তোর পয়েন্ট ৫ এবং অ্যাটলেটিকো ও মিলানের পয়েন্ট ৪। গতরাতে জুনিয়র মেসিয়াসের একমাত্র গোলে অ্যাটলেটিকোকে হারিয়েছে মিলান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in