UCL: নাপোলির কাছে শোচনীয় পরাজয় লিভারপুলের, লেভনডস্কির হ্যাটট্রিকে বড় জয় বার্সার

অলরেডসদের বিপক্ষে ১-৪ ব্যবধানে জয় তুলে নিয়েছে নাপোলি। ক্লপের দল দাঁড়াতেই পারেনি স্তাদিও দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে।
লেভনডস্কি
লেভনডস্কিছবি সৌজন্যে বার্সেলোনা টুইটার হ্যান্ডেল

লিভারপুলকে নিয়ে একপ্রকার ছেলে খেলা করে জয় তুলে নিলো নাপোলি। উয়েফা চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের এই ম্যাচে অলরেডসদের বিপক্ষে ১-৪ ব্যবধানে জয় তুলে নিয়েছে স্বাগতিক ইতালিয়ান ক্লাবটি। ক্লপের দল দাঁড়াতেই পারেনি স্তাদিও দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে। নাপোলির হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন পিওত্রো জিয়েলেনস্কি। একটি করে গোল করেছেন আন্দ্রে জাম্বো এবং জিওভানি সিমিওনে।

এই ম্যাচে প্রথমার্ধেই কোণঠাসা হয়ে যায় লিভারপুল। ০-৩ গোলে পিছিয়ে পড়ে ক্লপের দল। খেলা শুরুর পাঁচ মিনিটেই পেনাল্টি পায় নাপোলি। স্পট কিক থেকে গোল করে দলকে প্রথম এগিয়ে দেন জিয়েলেনস্কি। এরপর ১৮ মিনিটে ফের একবার পেনাল্টি পায় নাপোলি। তবে এবার আর গোল হয়নি। ৩১ মিনিটে জিওভানি ডি লরেঞ্জো'দের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে জাম্বো। প্রথমার্ধ শেষের আগে আরও একটি গোল পেয়ে যায় নাপোলি। ৪৪ মিনিটের মাথায় দলগত তৃতীয় গোলটি করেন জিওভানি সিমিওনে।

প্রথম ৪৫ মিনিটেই ভরাডুবির মধ্যে পড়া লিভারপুল দ্বিতীয়ার্ধের শুরুতে আরও ডুবে যায়। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর সাথে সাথেই জিয়েলেনস্কি তাঁর দ্বিতীয় গোলটি করেন। ০-৪ ব্যবধানে পিছিয়ে পড়া ক্লপরা এরপর একটিমাত্র গোলই পরিশোধ করতে সক্ষম হয়। ৪৯ মিনিটে লিভারপুলের হয়ে গোল করেন লুইস দিয়াজ।

ম্যাচ হারের পর লিভারপুল কোচ য়ুর্গেন ক্লপ জানিয়েছেন, "তিন দিন পর আমাদের সাথে উলভসের ম্যাচ। আমার মনে হয় নাপোলির সাথে খেলাটি দেখলে ওরা আমাদের নিয়ে হাসাহাসি করছে।"

চলতি মরশুমে প্রিমিয়ার লীগের শুরুটাও খুব একটা লিভারপুল সুলভ হয়নি। তারপর আবার নাপোলির কাছে শোচনীয় পরাজয়। আগামী ম্যাচ গুলোতে কেমন করে ক্লপের দল তা সময়ই বলবে।

অন্যদিকে রবার্ট লেভনডস্কির হ্যাটট্রিকে প্লজেনের বিপক্ষে বড় জয় বার্সেলোনার। কাতালান ক্লাবটি এই ম্যাচে চেক প্রজাতন্ত্রের ভিক্টোরিয়া প্লজেনকে ৫-১ গোলে হারিয়ে জয় অর্জন করেছে। লেভনডস্কির হ্যাটট্রিক ছাড়া আরও একটি করে গোল করেছেন ফ্র্যাঙ্ক কেসি এবং ফেরান তোরেস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in