UCL: ম্যান সিটি, রিয়েল মাদ্রিদ, PSG, লিভারপুলদের জয়ের রাতে হারের মুখ দেখলো মিলান, অ্যাটলেটিকো

স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদ ৫-০ গোলে হারিয়েছে শাখতার দোনেৎস্ককে। জার্মান ক্লাব আরবি লাইপজিগ ভালো খেলেও পিএসজির কাছে ৩-২ গোলে হেরেছে।
UCL: ম্যান সিটি, রিয়েল মাদ্রিদ, PSG, লিভারপুলদের জয়ের রাতে হারের মুখ দেখলো মিলান, অ্যাটলেটিকো
রিয়েল মাদ্রিদের খেলোয়াড়রাছবি রিয়েল মাদ্রিদের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ম্যানচেস্টার সিটি, রিয়েল মাদ্রিদ, প্যারিস সাঁ জার্মেইন, লিভারপুলদের বড় জয়ের রাতে হারের মুখ দেখলো অ্যাটলেটিকো মাদ্রিদ, এসি মিলান। গতরাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নেমেছিলো ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাব গুলি। যেখানে ক্লাব ব্রুজের বিরুদ্ধে ৫-১ গোলে বড় জয় পেয়েছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদ ৫-০ গোলে হারিয়েছে শাখতার দোনেৎস্ককে। জার্মান ক্লাব আরবি লাইপজিগ ভালো খেলেও পিএসজির কাছে ৩-২ গোলে হেরেছে। লাল কার্ড, পেনাল্টি এবং দুর্দান্ত কিছু গোলের নাটকীয় এক ম্যাচে দশজনের অ্যাটলেটিকোকে তাদের মাঠে ৩-২ গোলে হারিয়ে জয় তুলে নিয়েছে লিভারপুল। অন্যদিকে শেরিফ তিরাসপোলের বিরুদ্ধে ৩-১ গোলে ইন্টার মিলান জিতলেও পর্তুগীজ ক্লাব পোর্তোর কাছে হেরে গ্রুপ পর্বের তিনটি ম্যাচের তিনটিতেই হারলো এসি মিলান।

ম্যানচেস্টার সিটি বনাম ক্লাব ব্রুজের ম্যাচে প্রথম থেকেই আধিপত্য দেখাতে শুরু করেন গার্দিওলার সিটিজেনরা। ৩০ মিনিটে জোয়াও ক্যান্সেলোর গোলে এগিয়ে যাওয়ার পর ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদ মাহরেজ। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে কাইল ওয়াকার, ৬৭ মিনিটে কোলে পামার এবং ৮৪ মিনিটে রিয়াদ মাহরেজ গোল করে ব্রুজকে পাঁচ গোল হজম করায়।

ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্কককে গতরাতে তাদের ঘরের মাঠেই ৫-০ গোলে হারিয়ে এসেছে রিয়েল মাদ্রিদ। প্রথমার্ধে কিছুটা ছন্দ খুঁজে না পাওয়া গেলেও দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে লস ব্ল্যাঙ্কোসরা। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে লুকা মড্রিচ এবং ৫৬ মিনিটে করিম বেনজেমার পাস থেকে জোড়া গোল করে রিয়েলকে ৩-০ গোলে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র। প্রথমার্ধে শাখতারের আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিলো রিয়েল। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে রদ্রিগো রিয়েলের হয়ে ব্যবধান বাড়ান এবং শেষ মুহূর্তের ইনজুরি সময়ে শাখতারের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন করিম বেনজেমা।

ইসিএলের অন্য এক ম্যাচে দুরন্ত লড়াই হয় লিভারপুল ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে। তবে দশ জনের অ্যাটলেটিকোর বিরুদ্ধে শেষ হাসি হাসে লিভারপুল। এই ম্যাচে খেলা শুরুর ৮ মিনিটেই মহম্মদ সালহা এবং ১৩ মিনিটে নেবি কেইতার গোলে এগিয়ে যায় লিভারপুল। প্রথমার্ধ শেষের আগেই ২০ মিনিটে এবং ৩৪ মিনিটে জোড়া গোল করে অ্যাটলেটিকোকে সমতা ফিরিয়ে দেন আঁতোয়া গ্রিজম্যান। অঘটন ঘটে ম্যাচের ৫৭ মিনিটে। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় গ্রিজম্যানকে। এরপর ৭৮ মিনিটে দশ জনের অ্যাটলেটিকোর বিরুদ্ধে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন মহম্মদ সালহা।

গতরাতে লিওনেল মেসির জোড়া গোলে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে ৩-২ গোলে হারিয়েছে প্যারিস সাঁ জার্মেইন। প্রথমার্ধের ৯ মিনিটে এমবাপ্পে এবং দ্বিতীয়ার্ধের ৬৭ এবং ৭৪ মিনিটে জোড়া গোল করেন লিও মেসি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in