UCL: পিছিয়ে পড়েও বুরুশিয়াকে হারালো সিটি, 'পুনর্মিলনী' ম্যাচে আলো ছড়ালেন আর্লিং হলান্ড

এতিহাদে এদিন প্রথমার্ধ কাটে একঘেয়ে ভাবে। তবে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে জুড বেলিংহ্যাম বুরুশিয়াকে এগিয়ে দিলে জীবন্ত হয়ে ওঠে ফুটবল। এরপর চলে আক্রমণ - প্রতি আক্রমণ।
ম্যানচেস্টার সিটি বনাম বুরুশিয়া
ম্যানচেস্টার সিটি বনাম বুরুশিয়াছবি সৌজন্যে ম্যানচেস্টার সিটি টুইটার হ্যান্ডেল

বুরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারালো ম্যানচেস্টার সিটি। প্রথমে পিছিয়ে পড়েও শেষ দশ মিনিটে কার্যত ঝড় তুলে জার্মান ক্লাবটির বিপক্ষে জয় তুলে নিয়েছে স্কাই ব্লুজরা। সিটির জার্সিতে বুরুশিয়ার বিপক্ষে 'পুনর্মিলনী' ম্যাচে নেমে আলো ছড়িয়ে গেলেন জার্মান ক্লাবটির প্রাক্তন তারকা আর্লি হলান্ড। জয়সূচক গোলটি এসেছে এই নরওয়েজিয়ানের পা থেকেই।

এতিহাদে এদিন প্রথমার্ধ কাটে একঘেয়ে ভাবে। তবে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে জুড বেলিংহ্যাম বুরুশিয়াকে এগিয়ে দিলে জীবন্ত হয়ে ওঠে ফুটবল। এরপর চলে আক্রমণ - প্রতি আক্রমণ। সমতা ফিরে পাওয়ার জন্য একপ্রকার মরিয়া হয়ে ওঠে গার্দিওলার দল। অবশেষে ৮০ মিনিটের মাথায় দুরপাল্লার চোখ ধাঁধানো শটে গোল করে দলকে সমতা এনে দেন সিটি ডিফেন্ডার জন স্টোনস।

সমতা ফিরে পাওয়ার ৪ মিনিটের মধ্যে ফের গোল পায় সিটি। ক্যানসেলো বাঁ প্রান্ত থেকে বাতাসে ভাসানো পাস দেন হলান্ডকে। দুই ডিফেন্ডারের কিছু করার আগেই, বাঁ পায়ের আলতো টোকায় অবিশ্বাস্য এক গোল করে দলকে জয় এনে দেন হলান্ড। বুরুশিয়া গোলরক্ষক কার্যত অবাক ভঙ্গিতে তাকিয়ে থাকেন। সিটির হয়ে এই নিয়ে ৯ ম্যাচে ১৩ গোল করে ফেললেন হলান্ড।

অন্যদিকে চলতি মরশুমে জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপ জিতে মরশুম শুরু করা স্প্যানিশ জায়ান্টরা এই মরশুমে সব প্রতিযোগীতা মিলিয়ে আটটি ম্যাচের আটটিতেই জয় তুলে নিয়েছে। গত রাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ম্যাচে আরবি লাইপজিগকে হারিয়েছে ০-২ ব্যবধানে। রিয়ালের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেছেন ফেডরিকো ভালভার্দে এবং মার্কো অ্যাসেনসিও।

এদিকে ইসরায়েলি দল ম্যাকাবি হাইফার বিপক্ষে জয় পেয়েছে পিএসজি। যদিও ইসরায়েলের স্যামি ওফার স্টেডিয়ামে প্রথম গোল পেয়েছিল স্বাগতিকরাই। তবে ৩৭ মিনিটে লিও মেসির গোলে সমতা ফিরে পাওয়ার পর দ্বিতীয়ার্ধে এমবাপ্পে এবং নেইমারের গোলে ৩-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে প্যারিসিয়েনরা।

ম্যানচেস্টার সিটি বনাম বুরুশিয়া
UCL: লেভনডস্কিকে দলে নিয়েও বায়ার্নের সামনে দাঁড়াতে পারলো না বার্সেলোনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in