UCL: অ্যানফিল্ডে উনাই এমেরির ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের দৌড়ে এগিয়ে ক্লপের লিভারপুল

প্রথম লেগে ২-০ গোলে ম্যাচ জিতে মরশুমের তৃতীয় ফাইনালের মুখোমুখি ক্লপের অলরেডসরা। তবে চলতি মরশুমে ভিয়ারিয়াল যেভাবে খেলছে তাতে দ্বিতীয় লেগে তারা যে কোনো অঘটন ঘটাবে না তা বলা মুশকিল।
UCL: অ্যানফিল্ডে উনাই এমেরির ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের দৌড়ে এগিয়ে ক্লপের লিভারপুল
লিভারপুলছবি সৌজন্যে লিভারপুলের টুইটার হ্যান্ডেল

বড় অঘটন না ঘটলে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে পা রাখতে চলেছে লিভারপুল। ইউনাইটেড, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখের মতো দাপুটে দল গুলোকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছানো ভিয়ারিয়াল প্রতিরোধ গড়েছিলো গতরাতেও। তবে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে শেষ রক্ষা হলোনা উনাই এমেরিদের। প্রথম লেগে ২-০ গোলে ম্যাচ জিতে মরশুমের তৃতীয় ফাইনালের মুখোমুখি ক্লপের অলরেডসরা। তবে চলতি মরশুমে ভিয়ারিয়াল যেভাবে খেলছে তাতে দ্বিতীয় লেগে তারা যে কোনো অঘটন ঘটাবে না তা বলা মুশকিল। ক্লপেরও অজানা নয় এ'কথা।

প্রথমার্ধেই এদিন কমপক্ষে চার গোলে এগিয়ে যেতে পারতো লিভারপুল। তবে দুর্ভাগ্যক্রমে ভিয়ারিয়ালের জালে প্রথম ৪৫ মিনিটে একবারও বল জড়াতে পারেনি তারা। ১৩ মিনিটের মাথায় সালাহর ক্রস থেকে মানের হেড এবং ২৭তম মিনিটে বক্সের ভেতর সালাহ-মানের ওয়ান-টু শেষে সালাহর নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হলে গোলের মুখ খুলতে পারতো লিভারপুল। এরপর আবার থিয়াগো ও হেন্ডারসনের শট বারে লেগে ফিরে আসে।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই উনাই এমেরিদের পর্যুদস্ত করে ফেলে অলরেডসরা। ৫৩ মিনিটের মাথায় হেন্ডারসনের নেওয়া ক্রস ভিয়ারিয়াল লেফটব্যাক পারভিস স্তুপিয়ানের পায়ে ডিফ্লেক্টেড হয়ে ভিয়ারিয়ালের জালে আটকা পড়ে। আত্মঘাতী গোলেই এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রথম গোলটির পর দ্বিতীয় গোলটির জন্য সালহা-হেন্ডারসনদের অপেক্ষা করতে হয় মাত্র দু'মিনিট। সালহার বাড়ানো দুরন্ত এক ক্রস থেকে আলতো পা ছুঁইয়ে ৫৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন সেনেগালের সিংহ সাদিও মানে। এরপর আর গোলের দেখা পায়নি লিভারপুল এবং ভিয়ারিয়ালও ব্যবধান কমাতে পারেনি। ২-০ গোলে জয় নিয়ে প্রথম লেগে এগিয়ে রইলো লিভারপুল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.