UCL: বেনজেমার হ্যাটট্রিকে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি জয় রিয়ালের, বায়ার্নকে হারালো ভিয়ারিয়াল

গত মরশুমে টমাস টুখেলের চেলসির কাছে হেরেই উয়েফা চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিলো রিয়াল মাদ্রিদ। সেই হারের বদলা নিতেই যেনো স্ট্যামফোর্ড ব্রিজে পা রেখেছিলো লস ব্ল্যাঙ্কোসরা।
UCL: বেনজেমার হ্যাটট্রিকে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি জয় রিয়ালের, বায়ার্নকে হারালো ভিয়ারিয়াল
রিয়াল মাদ্রিদ বনাম চেলসিছবি উয়েফা চ্যাম্পিয়নস লীগের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গত মরশুমে টমাস টুখেলের চেলসির কাছে হেরেই উয়েফা চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিলো রিয়াল মাদ্রিদ। সেই হারের বদলা নিতেই যেনো স্ট্যামফোর্ড ব্রিজে পা রেখেছিলো লস ব্ল্যাঙ্কোসরা। ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমার অনবদ্য হ্যাটট্রিকে চেলসিকে তাদের ঘরের মাঠেই ৩-১ গোলে হারিয়ে সেমিতে এক পা বাড়িয়ে রাখলো কার্লো আনচেলত্তির ছাত্ররা।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পিএসজির বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন বেনজেমা। এদিনও কার্যত একক দক্ষতায় লন্ডনের ক্লাবটিকে হারিয়ে এলেন এই ফরাসী স্ট্রাইকার। উয়েফা চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে বেনজেমা ভাগ বসালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ডে। ২০১৬-১৭ মরশুমে বায়ার্ন মিউনিখ ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পরপর দুই নক আউট ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বর্তমান চ্যাম্পিয়ন চেলসির বিরুদ্ধে মাঠে নেমে শুরু থেকেই জ্বলে ওঠে রিয়াল। ম্যাচের ২১ তম মিনিটে বেনজেমা-ভিনিসিয়াস জুটির বদৌলতে প্রথম গোলের খাতা খোলে স্প্যানিশ জায়ান্টরা। ব্রাজিলিয়ান বিস্ময় ভিনিসিয়াসের বক্সের মধ্যে পাঠানো ক্রস থেকে হেডে গোল করে সফরকারীদের এগিয়ে দেন বেনজেমা। এই গোলের তিন মিনিট বাদে মড্রিচের ক্রস থেকে আরও এক দুরন্ত হেডে রিয়ালের ব্যবধান দ্বিগুণ করে ফেলেন এই ফরাসী স্ট্রাইকার।

প্রথমার্ধের ৪০ মিনিটে জর্জিনহোর ক্রস থেকে হেডারে চেলসির হয়ে ব্যবধান কমান কাই হাভার্টেজ। তবে এরপর আর কোনো গোলের দেখা পায়নি ব্লুজরা। কিন্তু বেনজেমা তাঁর হ্যাটট্রিক মিস করেননি। দ্বিতীয়ার্ধের শুরুতেই চেলসি গোলরক্ষক এডুয়ার্ডো মেন্ডিকে বোকা বানিয়ে অসাধারণ এক হ্যাটট্রিকে রিয়ালকে বড় ব্যবধানে এগিয়ে রাখেন বেঞ্জু। দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি জমাবে চেলসি। তবে ৩-১ গোলে এগিয়ে থাকা রিয়ালের বিপক্ষে দ্বিতীয় লেগে চেলসির কামব্যাক করাটা কার্যত বড় চ্যালেঞ্জ টুখেলের সামনে।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়ালের জয়ের রাতে বায়ার্ন মিউনিখকে হারিয়েছে আর এক স্প্যানিশ দল ভিয়ারিয়াল। নিজেদের ঘরের মাঠে রবার্ট লেভনডস্কিদের ১-০ গোলে হারিয়েছে উনাই এমেরির দল। ভিয়ারিয়ালের হয়ে ম্যাচের শুরুতেই ৮ মিনিটের মাথায় একটিমাত্র গোলটি করেন ডাচ ফরোয়ার্ড অর্নাউত ডাঁজুমা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.