UCL 21-22: লাইপজিগকে ৬-৩ ব্যবধানে হারালো ম্যান সিটি, ক্লাব ব্রুজের কাছে আটকে গেলো তারকা খচিত PSG

এই প্রথম বার মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী একসাথে মাঠে নেমেছিলেন। তবে তাতে বিশেষ কিছু সুবিধা হয়নি। ক্লাব ব্রুজ এবং পিএসজির ম্যাচ শেষ হয়েছে ১-১ ব্যবধানে ড্রয়ের মাধ্যমে।
UCL 21-22: লাইপজিগকে ৬-৩ ব্যবধানে হারালো ম্যান সিটি, ক্লাব ব্রুজের কাছে আটকে গেলো তারকা খচিত PSG
ছবি ম্যান সিটি-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লাইপজিগকে ৬-৩ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লীগের অভিযান শুরু করলো গার্দিওলার ম্যান সিটি। অন্যদিকে গ্রুপ এ-তে সিটিজেনদের জয়ের রাতে ক্লাব ব্রুজের কাছে আটকে গেলো তারকা খচিত প্যারিস সাঁ জার্মেইন। এই প্রথম বার মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী একসাথে মাঠে নেমেছিলেন। তবে তাতে বিশেষ কিছু সুবিধা হয়নি। ক্লাব ব্রুজ এবং পিএসজির ম্যাচ শেষ হয়েছে ১-১ ব্যবধানে ড্রয়ের মাধ্যমে।

উয়েফা চ্যাম্পিয়নস লীগের গ্রুপ এ-এর রাউন্ড ওয়ানের ম্যাচে এদিন মুখোমুখি হয়েছিলো বুন্দেশলিগা ক্লাব লাইপজিগ এবং প্রিমিয়ার লীগ ক্লাব ম্যানচেস্টার সিটি। হাইস্কোরিং ম্যাচে লাইপজিগের হয়ে দুরন্ত হ্যাটট্রিক করেন ক্রিস্টোফার এনকুকু। তবে তাতে রক্ষা হয়নি জার্মান ক্লাবটির। গার্দিওলারা গোল বন্যায় ভাসিয়ে দেয় তাদের।

এদিন প্রথমার্ধের ১৬ মিনিটে জ্যাক গ্রিলিসের পাস থেকে গোল করে সিটিদের এগিয়ে দেন নাথান আকে। ২৮ মিনিটে নর্দি আকেলে আত্মঘাতী গোল করে সিটির স্কোরলাইনে আরও একটি গোল যোগ করেন। ৪২ মিনিটে লাইপজিগের হয়ে ব্যবধান কমান ক্রিস্টোফার এনকুকু। অবশ্য প্রথমার্ধ শেষের আগে পেনাল্টি থেকে গোল করে সিটির হয়ে ব্যবধান বাড়িয়ে নেন রিয়াদ মাহরেজ।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে এনকুকুর দ্বিতীয় গোলে খেলা জমে যায়। তবে পরক্ষণেই জ্যাক গ্রিলিস সিটিকে ৪-২ গোলে এগিয়ে দেন। ম্যাচের ৭৩ মিনিটে লাইইপজিগ এবং নিজের তৃতীয় গোলটি করে যান এনকুকু। অনবদ্য হ্যাটট্রিক করলেও এরপর অবশ্য সিটির কাছে পাত্তা পায়নি জার্মান ক্লাবটি। ৭৫ মিনিটে জোয়াও ক্যান্সেলো এবং ৮৫ মিনিটে জোয়াও ফেলিক্সের গোলে ৬-৩ ব্যবধানে জয় তুলে নেয় ম্যান সিটি।

গ্রুপ এ-এর অন্য ম্যাচে মেসি-নেইমার-এমবাপ্পে দের পিএসজি আটকে গেলো ক্লাব ব্রুজের কাছে। প্রথমার্ধের ১৫ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে গোল করে পিএসজিকে এগিয়ে দেন আন্ডের হেরেরা। ২৭ মিনিটে সেই গোল পরিশোধ করে ব্রুজেকে সমতা এনে দেন স্বয়ং অধিনায়ক হানস ভানাকেন। শেষ পর্যন্ত এই সমতার মধ্যেই খেলা শেষ হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.