U-19 Women’s T20 World Cup: ঘোষিত বিশ্বকাপের সূচী - কবে কাদের বিরুদ্ধে নামবে ভারত?

এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ১৬ টি দল। যাদের মধ্যে রয়েছে ১১ টি পূর্ণ সদস্য দল এবং পাঁচটি সহযোগী দেশ।
বিশ্বকাপের সূচী
বিশ্বকাপের সূচীছবি - আইসিসি

প্রথমবার অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকার বেনোনি ও পোচেস্ট্রুমে বসছে এই টুর্নামেন্টের আসর। শুক্রবার প্রকাশিত হয়ে গেল এই টুর্নামেন্টের সূচী। ২০২৩ সালের ১৪ জানুয়ারি শুরু হবে এই প্রতিযোগীতা। উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়া মাঠে নামবে বাংলাদেশের বিরুদ্ধে। পোচেস্ট্রুমের জেবি মার্কস ওভালে ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯শে জানুয়ারি। ৩০শে জানুয়ারিকে রাখা হয়েছে ফাইনালের রিজার্ভ ডে হিসেবে।

এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ১৬ টি দল। যাদের মধ্যে রয়েছে ১১টি পূর্ণ সদস্য দল এবং পাঁচটি সহযোগী দেশ। আয়োজক দক্ষিণ আফ্রিকা ছাড়া বিশ্বকাপে অংশ নেবে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আমেরিকা যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবোয়ে, রওয়ান্ডা, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, আমিরশাহি ও স্কটল্যান্ড। ইন্দোনেশিয়া এবং রোয়ান্ডা এই প্রথমবার ক্রিকেটের কোনো শো-পিস ইভেন্টে অংশ নিচ্ছে।

১৬ টি দলকে ৪ টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ তিন দল সুপার ৬ রাউন্ডে যাবে। গ্রুপ এ-তে রয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মার্কিন যুক্তরাষ্ট্র, গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে এবং রুয়ান্ডা, গ্রুপ সি-তে আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ এবং গ্রুপ ডি-তে রয়েছে ভারত, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত ও স্কটল্যান্ড।

প্রথম রাউন্ডে প্রতিদিন চারটি করে খেলা হবে, পচেস্ট্রুমের জেবি মার্কস ওভাল এবং এনডব্লিউ ইউনিভার্সিটি ওভাল এবং বেনোনির উইলোমুর পার্ক এবং উইলোমুর পার্ক বি জুড়ে অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ ১৪ই জানুয়ারি উইলোমুর পার্কে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলবে, যেখানে ভারত সেই দিনই সন্ধ্যায় আয়োজক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলবে।

ভারতের গ্রুপ লীগের সূচি:

১৪ জানুয়ারি: বনাম দক্ষিণ আফ্রিকা (বেনোনি)

১৬ জানুয়ারি: বনাম আমিরশাহি (বেনোনি)

১৮ জানুয়ারি: বনাম স্কটল্যান্ড (বেনোনি)

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in