Tokyo Paralympics: ভারতের খোয়াতে হল ১টি পদক!

দেশকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছিলেন বিনোদ কুমার। তবে শারীরিক প্রতিবন্ধকতা সংক্রান্ত বিষয় পর্যবেক্ষণ করে তাঁর সেই পদক আটকে দেওয়া হয়।
Tokyo Paralympics: ভারতের খোয়াতে হল ১টি পদক!
বিনোদ কুমারফাইল ছবি সংগৃহীত

রবিবার পুরুষদের ডিসকাস থ্রোর এফ-৫২ ইভেন্ট থেকে দেশকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছিলেন বিনোদ কুমার। তবে শারীরিক প্রতিবন্ধকতা সংক্রান্ত বিষয় পর্যবেক্ষণ করে তাঁর সেই পদক আটকে দেওয়া হয়। তাই ৮ থেকে ভারতের পদক সংখ্যা দাঁড়িয়েছে ৭ টি। যার মধ্যে রয়েছে দুটি সোনা, চারটি রূপো এবং একটি ব্রোঞ্জ। সবমিলিয়ে টোকিও প্যারালিম্পিক্সে সোমবার দুরন্ত ভাবে কাটলো ভারতের।

পদকের বন্যায় ভাসালো ভারতীয় প্যারা অ্যাথেলিটরা। দুটো সোনা সহ একদিনেই এলো পাঁচ পদক। দুটি সোনা সহ মোট সাতটি পদক নিয়ে ক্রমতালিকার ২৬ তম স্থানে অবস্থান করছে ভারত। রবিবার টোকিও প্যারালিম্পিকে টেবিল টেনিসের ক্লাস ফোর ইভেন্টে দেশকে রূপো এনে দিয়েছেন ভাভিনাবেন হাসমুখভাই প্যাটেল। এরপর পুরুষদের হাই জাম্প ইভেন্ট থেকে দেশকে রুপোর পদক এনে দেন ভারতের নিশাদ কুমার।

গতকাল পদক জয়ের হ্যাটট্রিক করেছিলো ভারত। তবে বিনোদ কুমারের ব্রোঞ্জে খোয়ানোর ফলে রবিবার ভারতের ঝুলিতে আসে দুটি রূপোই। সোমবার সকাল থেকেই ভারতের সোনালী সফর শুরু হয়। দিনের শুরুতেই মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ ওয়ান ইভেন্টে বিশ্বরেকর্ড স্পর্শ করে দেশকে সোনা এনে দেন অবনী লেহরকা। এই ইভেন্টে ২৪৬.৯ স্কোর করেন অবনী।

এরপর পুরুষদের ডিসকাস থ্রোর এফ-৫৬ ইভেন্টে ৪৪.৩৮ মিটার দূরত্ব অতিক্রম করে রূপো জেতেন ভারতের যোগেশ কাথুনিয়া। দেবেন্দ্র ঝাঝারিয়া জ্যাভলিন থ্রোতে দেশকে এনে দেন রূপো। একই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন সুন্দর সিং গুরজার। দিনের শুরুটা সোনা দিয়ে শুরু হওয়ার পর শেষটাও এদিন সোনা জয়ের মাধ্যমে হলো। পুরুষদের জ্যাভলিন থ্রোর এফ-৬৪ ইভেন্টে সোনা জেতেন সুমিত আনতিল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in