Tokyo Paralympics: আরো একটি সোনা ভারতের, ফাইনালে ৩ বার বিশ্বরেকর্ড ভেঙে জ্যাভলিনে সোনা জয় সুমিতের

কয়েকদিন আগে যেই স্টেডিয়ামে জ‍্যাভলিন ছুঁড়ে অলিম্পিক্সে দেশকে সোনা এনে দিয়েছিলেন নীরজ চোপড়া, সেই স্টেডিয়ামেই আজ দুর্দান্ত পারফরম্যান্স করে সোনা জেতেন সুমিত আন্তিল।
Tokyo Paralympics: আরো একটি সোনা ভারতের, ফাইনালে ৩ বার বিশ্বরেকর্ড ভেঙে জ্যাভলিনে সোনা জয় সুমিতের
সুমিত আন্টিলছবি সৌজন্যে ট্যুইটার

সত্যিই ভারতের সোনালী দিন আজ। টোকিও প‍্যারালিম্পিক্সে আরো একটি সোনা পেল ভারত। পুরুষদের জ‍্যাভলিন থ্রোয়ের এফ-৬৪ বিভাগে সোনা জিতলেন সুমিত আন্টিল। ফাইনাল রাউন্ডে একবার নয়, দু-বার নয়, তিন তিনবার বিশ্বরেকর্ড ভেঙেছে সুমিত। এই নিয়ে টোকিও প‍্যারালিম্পিক্সে দুটি সোনা পেল ভারত।

কয়েকদিন আগে যেই স্টেডিয়ামে জ‍্যাভলিন ছুঁড়ে অলিম্পিক্সে দেশকে সোনা এনে দিয়েছিলেন নীরজ চোপড়া, সেই স্টেডিয়ামেই আজ দুর্দান্ত পারফরম্যান্স করে সোনা জেতেন সুমিত আন্তিল। প্রথম থ্রোয়ে ৬৬.৯৫ মিটার ছুঁড়ে বিশ্বরেকর্ড গড়েন তিনি। দ্বিতীয় থ্রোয়ে ৬৮.০৮ মিটিয়ে জ‍্যাভলিন ছুঁড়ে সেই রেকর্ডও ভেঙে দেন তিনি। এরপর তৃতীয়, চতুর্থ বারে কিছুটা কম দূরত্ব ছুঁড়েন তিনি। পঞ্চম বারে ৬৮.৫৬ মিটার ছুঁড়ে ফের নতুন বিশ্বরেকর্ড স্থাপন করেন তিনি।

এই ইভেন্টে রুপো জেতেন অস্ট্রেলিয়ার মাইকেল বুরিয়ান। তিনি সর্বোচ্চ ৬৬.২৯ মিটার জ‍্যাভলিন ছুঁড়েছেন। ব্রোঞ্জ জিতেছেন শ্রীলঙ্কার দুলান কোডিথুওয়াক্কু। ভারতের আর এক প‍্যারা অ‍্যাথলিট সন্দীপ চৌধুরী চতুর্থ স্থানে নিজের খেলা শেষ করেন।

গতকালের মতো আজকেও প‍্যারালিম্পিক্সের মঞ্চ দাপাচ্ছে ভারতীয় খেলোয়াড়রা। আজ সকালেই শ‍্যুটিংয়ে সোনা জেতেন অবনী লেখেরা। এরপর ডিসকাসে রুপা, জ‍্যাভলিনের আর এক ইভেন্টে রুপা এবং ব্রোঞ্জ পায় ভারত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in