Tokyo Olympics: শৃঙ্খলাভঙ্গের দায়ে সাময়িক নির্বাসিত কুস্তিগীর ভিনেশ ফোগত
ভারতীয় কুস্তিগীর ভিনেশ ফোগতফাইল ছবি ভিনেশ ফোগতের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Tokyo Olympics: শৃঙ্খলাভঙ্গের দায়ে সাময়িক নির্বাসিত কুস্তিগীর ভিনেশ ফোগত

ভারতীয় রেসলিং ফেডারেশনের তোপের মুখে তারকা কুস্তিগীর ভিনেশ ভোগত। শৃঙ্খলাভঙ্গের দায়ে সাময়িক ভাবে নির্বাসিত করা হয়েছে ভিনেশকে। তাঁর বিরুদ্ধে তিনটি ধারায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছে রেসলিং ফেডারেশন।

ভারতীয় রেসলিং ফেডারেশনের তোপের মুখে পড়লেন তারকা কুস্তিগীর ভিনেশ ভোগত। শৃঙ্খলাভঙ্গের দায়ে সাময়িক ভাবে নির্বাসিত করা হয়েছে ভিনেশকে। তাঁর বিরুদ্ধে তিনটি ধারায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছে রেসলিং ফেডারেশন। আগামী ১৬ ই আগস্ট পর্যন্ত ভিনেশকে সময় দেওয়া হয়েছে সাসপেনশনের বিরুদ্ধে উত্তর দেওয়ার। ভিনেশের পাশাপাশি শোকজ করা হয়েছে সোনম মালিককেও।

ভারত যে সমস্ত তারকার ওপর পদক জয়ের আশায় তাকিয়ে ছিলো তাঁদের মধ্যে ভিনেশ অন্যতম। তবে কোয়ার্টার ফাইনালেই 'ফল'-এর মাধ্যমে হেরে যেতে হয় তাঁকে। হারের দুঃখ ভুলতে না ভুলতেই ভিনেশের বিরুদ্ধে তিনটি ধারায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

হাঙ্গেরীতে কোচ ওলার অ্যাকোসের কাছে অনুশীলন করে সরাসরি টোকিওতে পৌঁছান ভিনেশ। তবে টোকিওতে পৌঁছে তিনি অন্যান্য ভারতীয় ক্রীড়াবিদদের সাথে গেমস ভিলেজে থাকতে অস্বীকার করেন। এমনকি অন্য ভারতীয়দের সাথে অনুশীলনও করবেন না বলে জানিয়ে দেন। জানা গিয়েছে, করোনা সংক্রমণের ভয়ে সরাসরি ভারত থেকে আসা সোনম, অনশু মালিক ও সীমা বিসলার সঙ্গে থাকতে চাননি তিনি। পাশাপাশি ভারতীয় দলের স্পনসরের জার্সি না পরে তিনি নাইকির সিঙ্গেলেট পরে নিজের বাউট লড়েন।

ডব্লিউএফআই সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানান, "এটি গুরুতর নিয়মভঙ্গ। ভিনেশ ফোগতকে যাবতীয় কুস্তির কার্যকলাপ থেকে সাময়িক ভাবে নির্বাসিত করা হয়েছে । তিনি কোনও জাতীয় বা ঘরোয়া কুস্তি প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না, যতক্ষণ না তিনি এর উত্তর জমা দেন এবং ডব্লিউএফআই কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়।"

ভিনেশকে নির্বাসিত করার পাশাপাশি শোকজ করা হয়েছে সোনম মালিককেও। নির্ধারিত সময়ের মধ্যে পাসপোর্ট সংগ্রহ করতে না পারায় সোনমকে নোটিশ দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in