Tokyo Olympics: দর্শক শূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অলিম্পিক্স

আসন্ন টোকিও অলিম্পিক্সে কোনো দর্শকের প্রবেশাধিকার থাকছে না। বৃহস্পতিবার অলিম্পিক্স আয়োজক কমিটির সঙ্গে জাপান সরকারের এক উচ্চপর্যায়ের বৈঠকের পর এই সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।
Tokyo Olympics: দর্শক শূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অলিম্পিক্স
টোকিও অলিম্পিক্স ২০২০ ফাইল ছবি সংগৃহীত

আসন্ন টোকিও অলিম্পিক্সে কোনো দর্শকের প্রবেশাধিকার থাকছে না। বৃহস্পতিবার অলিম্পিক্স আয়োজক কমিটির সঙ্গে জাপান সরকারের এক উচ্চপর্যায়ের বৈঠকের পর এই সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। এর আগেই জাপানে কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে জারি করা হয় জরুরি অবস্থা। আগামী ২৩ জুলাই অলিম্পিক শুরু হয়ে চলবে ৮ আগস্ট পর্যন্ত।

এদিনের বৈঠকে জাপান সরকারের সিদ্ধান্তে সহমত জানান ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি, ইন্টারন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি, টোকিও ২০২০ অরগানাইসিং কমিটি, টোকিও মেট্রোপলিটান গভর্নমেন্ট-এর পক্ষের সদস্যরা।

গত জুন মাসে জাপান সরকার জানিয়েছিলো এবারের অলিম্পিক্স স্টেডিয়ামে অল্প সংখ্যক দর্শককে প্রবেশাধিকার দেওয়া হতে পারে। যদিও কোনো বিদেশী দর্শককেই প্রবেশাধিকার দেওয়া হবেনা।

বৃহস্পতিবার জাপান অলিম্পিক্স মন্ত্রী তামায়ো মারুকাওয়া সরকারিভাবে দর্শকশূন্য অলিম্পিক্সের ঘোষণা করেন।

জাপানের প্রশাসনিক সূত্রে জানা গেছে করোনা নিয়ন্ত্রণের জন্য অলিম্পিক চলাকালীন জাপানে জরুরি অবস্থা জারি থাকবে। রিপোর্ট অনুসারে গতকাল বুধবার সে দেশে নতুনভাবে ২,১৮০ জনের সংক্রমণ ধরা পড়ে। যার মধ্যে টোকিওতে সংক্রমণের সংখ্যা ৯২০। যা গত সপ্তাহের চেয়ে ৭১৪ বেশি। গত ১৩ মে জাপানে সংক্রমণের সংখ্যা ছিলো ১,০১০।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োসিহিহিদে সুগা টোকিওতে সাংবাদিকদের জানান, জুলাই মাসের ১২ তারিখ থেকে আগস্টের ২২ তারিখ পর্যন্ত জরুরি অবস্থা জারি থাকবে। কারণ অলিম্পিক্সের পরেই আগামী ২৪ আগস্ট জাপানে শুরু হবে প্যারা অলিম্পিক্স। প্যারা অলিম্পিক্সে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে কিনা তা অলিম্পিক্সের পর পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও এদিন জানানো হয়েছে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in