Tokyo Olympics: গেমস ভিলেজে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা

গতকাল গেম ভিলেজে চেক প্রজাতন্ত্রের অনদ্রেজ পেরুসিচ নামের এক বিচ ভলিবল খেলোয়াড়ের করোনা আক্রান্তের খবর সামনে আসে। মঙ্গলবার জানা যায় সিমোন নাওসচ নামে দলের ট্রেনারও কোভিড পজিটিভ হয়েছেন।
Tokyo Olympics: গেমস ভিলেজে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা
ছবি সৌজন্যে - জাপান টাইমস

টোকিও অলিম্পিকের গেমস ভিলেজে ফের করোনার হানা। দক্ষিণ আফ্রিকার দুই ফুটবলার, এক সাংবাদিক এবং জাপানের এক অ্যাথলিটের করোনা ধরা পড়েছে আগেই। গতকাল গেম ভিলেজে চেক প্রজাতন্ত্রের অনদ্রেজ পেরুসিচ নামের এক বিচ ভলিবল খেলোয়াড়ের করোনা আক্রান্তের খবর সামনে আসে। ওই দলের বাকি সদস্যের করোনা পরীক্ষা করা হলে মঙ্গলবার জানা যায় সিমোন নাওসচ নামে দলের ট্রেনারও কোভিড পজিটিভ হয়েছেন। আপাতত দুজনকেই গেম ভিলেজ থেকে সরিয়ে আইসোলেশনে রাখা হয়েছে। সব মিলিয়ে গেমস ভিলেজে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ জন।

অন্যদিকে করোনা ভাইরাসের কারণে গেমস ভিলেজে থাকছেন না বিশ্বের এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাশলে বার্টি। সদ্য সমাপ্ত উইম্বলডনের খেতাব নিজের মুকুটে লাগিয়েছেন বার্টি। সিমোনা হালেপ, সেরেনা উইলিয়ামস সহ একাধিক তারকা না থাকায় বার্টিকে সোনা জয়ের অন্যতম দাবিদার হিসেবে দেখা হচ্ছে। কিন্তু সূত্রের খবর করোনা সংক্রমণের ভয়ে অন্যান্য দেশের অ্যাথলিটদের সাথে থাকবেন না দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। তবে অস্ট্রেলিয়ার তরফে ক্রীড়াবিদ, কোচ কিংবা সাপোর্ট স্টাফকে অন্যান্য দেশের অ্যাথলিটদের এড়িয়ে চলার আদেশ দেওয়া হয়নি।

করোনা আবহে টোকিও অলিম্পিক ঘিরে অনেক বাধা সামনে এসেছে। অলিম্পিক বন্ধ নিয়েও সরগরম হয়েছে জাপানের একাংশ। সেসব এড়িয়ে জাপান প্রশাসন এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটি সুষ্ঠ ভাবেই অলিম্পিক পরিচালিত হবে বলে জানিয়েছে।

২৩ শে জুলাই থেকে আনুষ্ঠানিক ভাবে টোকিওতে পর্দা উঠছে অলিম্পিকের। তবে দুদিন আগে থেকেই সফটবল এবং মহিলাদের ফুটবল শুরু হচ্ছে। করোনার কারণে পুরস্কার প্রদান অনুষ্ঠানের নিয়মও বদল করা হয়েছে। তবে একের পর এক করোনা আক্রান্ত হওয়ার খবর উদ্বেগ বাড়াচ্ছে জাপান প্রশাসনের, আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি এবং সমস্ত দেশের অ্যাথলিটদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in