Tokyo Olympics: কর্তৃপক্ষের ভুল, গেমস থেকে ফিরতে হল ৬ পোলিশ সাঁতারুকে

নির্দিষ্ট সংখ্যার থেকে অতিরিক্ত সাঁতারু পাঠায় পোল্যান্ড। তাই টোকিও থেকে ৬ সাঁতারুকে দেশে ফিরতে হয়। ওয়ার্টার স্পোর্টসের নিয়ামক সংস্থা ফিনার সাথে ভুল বোঝাবুঝি হয় পোলিশ সুইমিং ফেডারেশনের।
Tokyo Olympics: কর্তৃপক্ষের ভুল, গেমস থেকে ফিরতে হল ৬ পোলিশ সাঁতারুকে
ছবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

কর্তৃপক্ষের ভুলে টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেন না ছয় পোলিশ সাঁতারু। নির্দিষ্ট সংখ্যার থেকে অতিরিক্ত সাঁতারু টোকিও পাঠায় পোল্যান্ড। তাই টোকিও থেকে ছয় জন সাঁতারুকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। ওয়ার্টার স্পোর্টসের নিয়ামক সংস্থা ফিনার বাছাইয়ের মানদণ্ডের সাথে ভুল বোঝাবুঝি হয় পোলিশ সুইমিং ফেডারেশনের। টোকিও অলিম্পিকে পোল্যান্ড তাদের ২৩ সাঁতারুকে পাঠায় অংশগ্রহণের জন্য। কিন্তু ফিনার বাছাইয়ের নিয়মানুযায়ী সেই সংখ্যাটা কমিয়ে ১৭ জন করা হয়েছে। তাই অতিরিক্ত ছয় সাঁতারুকে পোল্যান্ড ফিরতে হচ্ছে।

এই ঘটনায় গভীর ভাবে অনুতপ্ত পোলিশ সুইমিং ফেডারেশনের সভাপতি পাওয়েল স্লোমিনস্কি। এক বিবৃতিতে তিনি জানান, "টোকিও অলিম্পিকে আমাদের খেলোয়াড়দের যোগ্যতা অর্জন নিয়ে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তার জন্য আমি গভীর ভাবে অনুতপ্ত। আমি দুঃখ প্রকাশ করছি।"

সেইসঙ্গে স্লোমিনস্কি যোগ করেন, "এই জাতীয় পরিস্থিতি তৈরি হওয়া উচিত নয় এবং খেলোয়াড়দের প্রতিক্রিয়া, তাদের আবেগ, পোলিশ সাঁতার ফেডারেশন (পিজেডপি) -এর সমালোচনা আমি বুঝতে পারছি এবং এটা ন্যায়সঙ্গত।"

কর্তৃপক্ষের ভুলে টোকিও থেকে পদক জয়ের আশায় যাওয়া সাঁতারুরা অংশগ্রহণ করতে না পারায় হতাশা প্রকাশ করেছেন এবং ভীষণ ভাবে ক্ষুব্ধ হয়েছেন। সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ প্রকাশ করেছেন সাঁতারুরা। টোকিও থেকে ফিরে আসা ছয় পোলিশ সাঁতারু হলেন আলিসজা থুজ, বার্তোস পিসজকোরিওইক্জ, আলেকসান্দ্রা পোলাওস্কা, ম্যাটিউজ চৌভানিয়েক, ডোমিনিকা কোসাকোভস্কা এবং জ্যান হলুব।

পোলিশ সাঁতারুর দল ঐক্যবদ্ধ ভাবে একটি খোলা চিঠি লিখেছেন, যেখানে তারা পোলিশ সুইমিং ফেডারেশনের বোর্ডকে পদত্যাগের দাবি জানিয়েছেন। চিঠিতে তারা বলেন, "অবহেলার কারণে আমাদের অনেককেই পোল্যান্ডে ফিরে আসতে হয়েছে এবং অলিম্পিয়ান হওয়ার স্বপ্ন আমাদের থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in