Tokyo Olympics: শেষ মুহূর্তে অলিম্পিকের ছাড়পত্র পেলেন সুমিত নাগাল

অলিম্পিকে সুযোগ পাওয়ায় সানিয়া মির্জার সাথে জুটি বেঁধে মিক্সড ডবলসেও নামতে পারবেন। এতোদিন কোনো ভারতীয় পুরুষ টেনিস খেলোয়াড় অলিম্পিকের সুযোগ না পাওয়ায় সানিয়ার মিক্সড ডবলসে নামার রাস্তা বন্ধ ছিলো।
Tokyo Olympics: শেষ মুহূর্তে অলিম্পিকের ছাড়পত্র পেলেন সুমিত নাগাল
সুমিত নাগালফাইল ছবি

টেনিসে ভারতের পদক জয়ের সম্ভবনা আরও বাড়লো। টোকিও অলিম্পিকের ছাড়পত্র পেলেন সুমিত নাগাল। চোটের কারণে এবং করোনা মহামারীর কারণে বিশ্বব্যাপী একাধিক তারকা অলিম্পিক থেকে সরে দাঁড়িয়েছেন। আর সেই সুবিধাতেই টোকিওর টিকিট পেলেন সুমিত। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের তরফ থেকে সুমিতের টোকিও যাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে। ইউকি ভামরিও অলিম্পিকের ছাড়পত্র পেলেও চোটের কারণে টোকিও যেতে পারবেন না তিনি। এদিকে সুমিত সিঙ্গেলসের পাশাপাশি সানিয়া মির্জার সাথে জুটি বেঁধে মিক্সড ডবলসেও নামতে পারেন।

১৪ ই জুন পর্যন্ত এটিপি র‌্যাংকিং অনুযায়ী সরাসরি টোকিও অলিম্পিকের ছাড়পত্র পাওয়ার সুযোগ ছিলো। এইসময় সুমিতের এটিপি র‌্যাংকিং ছিলো ১৪৪। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের তরফ থেকে ভারতীয় টেনিস সংস্থাকে জানানো হয় সুমিত নাগাল এবং ইউকি ভামরি টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেন। ভামরির র‌্যাংকিং ছিলো ১২৭। তবে চোটের কারণে ইউকি টোকিও যেতে পারবেন না।

অন্যদিকে অল্পের জন্য অলিম্পিকের টিকিট পাওয়া হয়নি প্রজনেস গুণেশ্বরণ। গুণেশ্বরণের এটিপি র‌্যাংকিং ছিলো ১৪৮।

সুমিত নাগাল অলিম্পিকে সুযোগ পাওয়ায় সানিয়া মির্জার সাথে জুটি বেঁধে মিক্সড ডবলসেও নামতে পারবেন তিনি। এতোদিন কোনো ভারতীয় পুরুষ টেনিস খেলোয়াড় অলিম্পিকের সুযোগ না পাওয়ায় সানিয়ার মিক্সড ডবলসে নামার রাস্তা বন্ধ ছিলো। তবে এবার সেই দ্বার উন্মোচন হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in