Tokyo Olympics: ১০০ মিটার ব্যাক স্ট্রোকে 'এ' ক্যাটাগরির ছাড়পত্র পেলেন শ্রীহরি নটরাজ

শেষ ১৫ মাস একটানা প্র্যাকটিসের ফল পেলেন ভারতীয় সাঁতারু শ্রীহরি নটরাজ। কোনোরকম বিরতি না নিয়ে টানা ১৫ মাস ধরে তিনি অলিম্পিকের ১০০ মিটার ব্যাক স্ট্রোক ইভেন্টের জন্য প্রস্তুতি নিয়েছেন।
Tokyo Olympics: ১০০ মিটার ব্যাক স্ট্রোকে 'এ' ক্যাটাগরির ছাড়পত্র পেলেন শ্রীহরি নটরাজ
শ্রীহরি নটরাজফাইল ছবি সংগৃহীত

শেষ ১৫ মাস একটানা প্র্যাকটিসের ফল পেলেন ভারতীয় সাঁতারু শ্রীহরি নটরাজ। কোনোরকম বিরতি না নিয়ে টানা ১৫ মাস ধরে তিনি অলিম্পিকের ১০০ মিটার ব্যাক স্ট্রোক ইভেন্টের জন্য প্রস্তুতি নিয়েছেন। বুধবার তিনি ‘এ’ ক্যাটাগরিতে টোকিও অলিম্পিক্সের ছাড়পত্র পেয়েছেন। এক ট্যুইটে এই খবর জানিয়েছে সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়া (এসএফআই)।

টোকিও অলিম্পিক্স শুরু হতে এখনও ২২ দিন বাকি। এদিনই অলিম্পিক্সে যোগদানের স্বপ্ন সফল হয়েছে ২০ বছর বয়সী ভারতীয় সাঁতারু নটরাজের। যিনি এর আগে ২০১৯ সালে ফিনা বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশীপে ‘বি’ যোগ্যতামান পেরিয়েছিলেন। বুধবার সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, শ্রীহরি নটরাজ ৫৫.৭৭ সেকেন্ড সময় করে অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছেন। সেটে কোলি ট্রফিতে তাঁর এই যোগ্যতামান পেরোনোর পরে তিনি অপর ভারতীয় সাঁতারু সাজন প্রকাশের সঙ্গে ‘এ’ ক্যাটাগরিতে যোগ্যতা অর্জন করেছেন।

যদিও নটরাজের সামনে সবথেকে বড়ো সমস্যা দেখা দিয়েছে টোকিওতে ভারতীয় ক্রীড়াবিদদের জন্য তিন দিনের অতিরিক্ত বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। নটরাজের স্বপ্ন ১০০ মিটার ব্যাক স্ট্রোকে সেমিফাইনালে পৌঁছানো। কিন্তু প্রতিযোগিতার মুখে তিন দিন প্র্যাকটিস করতে না পারার চিন্তা এখন নটরাজের মাথায়। এই তিনদিন তিনি জলে নামতে পারবেন কিনা তা এখনও পরিষ্কার নয়। অপর ভারতীয় সাঁতারু সাজন প্রকাশ যেহেতু দেশে না ফিরে দুবাইতে প্র্যাকটিস করছেন তাই তাঁকে টোকিওতে গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবেনা। উল্লেখ্য ভারত এবং ইউকে সহ ১১টি দেশের প্রতিযোগীদের টোকিওতে গিয়ে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যদিও এই বিষয়ে নটরাজ জানিয়েছেন, আমি অফিসিয়াল নিয়ম কী তা এখনও স্পষ্টভাবে জানিনা। আমি দেশে ফিরে আমার কোচ নীহার স্যারের সঙ্গে এবং আমার টিমের সদস্যদের সঙ্গে আলোচনা করে অলিম্পিকের জন্য পরিকল্পনা করবো।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in