Tokyo Olympics: ফুকুশিমায় শুরু সফটবল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮-১-এ জয়ী জাপান

২৩ শে জুলাই থেকে টোকিওয় আনুষ্ঠানিক ভাবে পর্দা উঠছে অলিম্পিকের। তার আগেই ফুকুশিমায় শুরু হয়ে গেলো সফটবল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮-১ ব্যবধানে বড় জয় নিয়ে অলিম্পিকের অভিযান শুরু করলো আয়োজক দেশ জাপান।
Tokyo Olympics: ফুকুশিমায় শুরু সফটবল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮-১-এ জয়ী জাপান
জয়ের পর জাপানের খেলোয়াড়ছবি টোকিও ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

২৩ শে জুলাই থেকে টোকিওতে আনুষ্ঠানিক ভাবে পর্দা উঠছে অলিম্পিকের। তার আগেই ফুকুশিমায় শুরু হয়ে গেলো সফটবল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮-১ ব্যবধানে বড় জয় নিয়ে অলিম্পিকের অভিযান শুরু করলো আয়োজক দেশ জাপান। দ্বিতীয় ম্যাচে ইতালিকে ২-০ ব্যবধানে হারিয়ে অলিম্পিক যাত্রা শুরু করেছে মার্কিন যুক্তরাষ্ট্রও।

২০০৮ সালে বেজিং অলিম্পিকে সোনা জেতে জাপান। ওই অলিম্পিকে রুপো ও ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হয় যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়াকে। এরপর পর পর দুই আসর অর্থাৎ ২০১২ লন্ডন অলিম্পিক এবং ২০১৬ রিও অলিম্পিক থেকে এই ইভেন্ট বাতিল করা হয়। মহিলাদের জন্য সফটবলের ইভেন্ট আবার ফিরেছে টোকিও অলিম্পিকে।

টোকিও অলিম্পিকের সফটবলে অংশ নিয়েছে ৬ টি দেশ। দেশগুলি হলো মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, মেক্সিকো, অস্ট্রেলিয়া, কানাডা ও স্বাগতিক জাপান। ১৯৯৬ সালের আটলান্টা অলিম্পিক থেকে ২০০৮ সালের বেজিং অলিম্পিক পর্যন্ত ছিলো সফটবল। এই ইভেন্টটিতে অলিম্পিকের ইতিহাসে সর্বোচ্চ তিনটি সোনা জিতেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in