Tokyo Olympics: বিশ্বের ১ নম্বর তারকার বিরুদ্ধে লড়েও হেরে গেলেন পি ভি সিন্ধু

রিও অলিম্পিকে রূপো জয়ী সিন্ধুর হাত ধরে টোকিও থেকে সোনা জয়ের স্বপ্ন দেখেছিলো দেশবাসী। তবে সে স্বপ্ন আপাতত অধরাই থাকলো। সেমিফাইনালে বন্ধ হলো সিন্ধু গর্জন।
Tokyo Olympics: বিশ্বের ১ নম্বর তারকার বিরুদ্ধে লড়েও হেরে গেলেন পি ভি সিন্ধু
পি ভি সিন্ধুছবি মাই গভ ইন্ডিয়া ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রিও অলিম্পিকে রূপো জয়ী সিন্ধুর হাত ধরে টোকিও থেকে সোনা জয়ের স্বপ্ন দেখেছিলো দেশবাসী। তবে সে স্বপ্ন আপাতত অধরাই থাকলো। সেমিফাইনালে বন্ধ হলো সিন্ধু গর্জন। ব্যাডমিন্টনের মহিলা সিঙ্গলসের সেমিফাইনালে চীনা তাইপেই প্রতিদ্বন্দ্বী তাই জু ইংয়ের কাছে স্ট্রেট সেটে হারলেন হায়দরাবাদি শাটলার। খেলার ফলাফল বর্তমানে বিশ্বের এক নম্বর তাই জু ইংয়ের পক্ষে ফলাফল ২১-১৮, ২১-১২।

রিও অলিম্পিকের প্রি কোয়ার্টার ফাইনালে এই তাই জু ইংয়ের বিরুদ্ধেই ২১-১৩, ২১-১৫ সেটে জিতেছিলেন সিন্ধু। মুখোমুখি লড়াইয়ে তাই জু এগিয়ে থাকলেও টানা দুবার অলিম্পিক ফাইনালে ওঠার জন্য মরিয়া ছিলেন ভারতীয় শাটলার। টোকিয়োর মুসাশিনো ফরেস্ট স্পোর্টল প্লাজায় প্রথম শেটে দুরন্ত ভাবে শুরুও করেছিলেন সিন্ধু। কিন্তু এগিয়ে থেকেও ভাগ্য সহায় হয়নি। তিনবার নেটে শাটল লেগে দিক পরিবর্তন করে। বিশেষ কিছু করার ছিলোনা সিন্ধুর। ১৮-২১ সেটে প্রথম গেম হারতে হয় তাঁকে।

দ্বিতীয় গেমে কার্যত একতরফা ভাবে এগিয়ে যান চীনা তাইপেই প্রতিদ্বন্দ্বী। ২১-১২ এর বড় মার্জিনে জয় নিয়ে ফাইনালে পৌঁছান তিনি। আর সাথে সাথেই সিন্ধুর সোনা জয়ের স্বপ্নও ভঙ্গ হয়।

তবে সিন্ধুর হাত ধরে পদক জয়ের আশা এখনও শেষ হয়ে যায়নি। রবিবার ব্রোঞ্জের জন্য হি বিং জিয়াও-এর মুখোমুখি হবেন সিন্ধু।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in