Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙা পতাকা বহন করবেন মেরিকম ও মনপ্রীত সিং

সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা নিয়ে হাঁটবেন কুস্তিগীর বজরং পুনিয়া। সোমবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে এমনটাই জানানো হয়েছে।
Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙা পতাকা বহন করবেন মেরিকম ও মনপ্রীত সিং
অলিম্পিক্স ডট কমের সৌজন্যে

আর মাত্র আঠারো দিনের অপেক্ষা। আগামী ২৩ শে জুলাই থেকে শুরু হচ্ছে টোকিও অলিম্পিক। এই অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙা পতাকা নিয়ে দেশকে নেতৃত্ব দেবেন ছ'বারের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন এমসি মেরিকম এবং ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা নিয়ে হাঁটবেন কুস্তিগীর বজরং পুনিয়া। সোমবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে এমনটাই জানানো হয়েছে।

অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা অ্যাথেলিটদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজ্জেজু ট্যুইট করে জানিয়েছেন একথা। সেইসঙ্গে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। যেখানে ভারতীয় অ্যাথলিটদের উজ্জীবিত করতে একটি অ্যান্থেম বানানো হয়েছে। গানটি গেয়েছেন প্রখ্যাত শিল্পী মোহিত চৌহান।

আগামী ২৩ শে জুলাই থেকে টোকিও তে শুরু হচ্ছে 'গ্রেটেস্ট গেম শো অন আর্থ'। ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে টোকিও অলিম্পিকে ভারত থেকে মোট ১২৬ জন অ্যাথেলিট অংশ নিতে চলেছে। যার মধ্যে শতকরা ৫৬ ভাগ পুরুষ এবং ৪৪ ভাগ মহিলা। ১২৬ জনের মধ্যে ৭৮ জন কোটার মাধ্যমে টোকিওর টিকিট পেয়েছেন। ভারতীয় টিমের সাথে ৭৫ জন সাপোর্টিং স্টাফ টোকিও উড়ে যাবে বলেও জানানো হয়েছে। সব মিলিয়ে আসন্ন অলিম্পিকে মোট ৮৫ টি পদকের জন্য লড়াই করবে ভারতীয়রা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in