Tokyo Olympics: মহিলা হকিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের

পুল এ-র আজকেই শেষ ম‍্যাচ ছিল ভারতের। এর আগের চার ম‍্যাচের মধ‍্যে তিন ম‍্যাচ হেরেছে এবং এক ম‍্যাচ জিতেছে ভারত। তাই এই ম‍্যাচ ছিল ভারতীয় মহিলা হকি দলের কাছে মরণ-বাঁচন ম‍্যাচ।
Tokyo Olympics: মহিলা হকিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের
ভারতীয় মহিলা হকি দলছবি ইন্ডিয়া অল স্পোর্টস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

হাড্ডাহাড্ডি লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে ৪-৩ গোলে হারালো ভারতীয় মহিলা হকি দল। এই জয়ের ফলে টোকিও অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখলো রানি রামপালরা‌।

পুল এ-র আজকেই শেষ ম‍্যাচ ছিল ভারতের। এর আগের চার ম‍্যাচের মধ‍্যে তিন ম‍্যাচ হেরেছে এবং এক ম‍্যাচ জিতেছে ভারত। তাই এই ম‍্যাচ ছিল ভারতীয় মহিলা হকি দলের কাছে মরণ-বাঁচন ম‍্যাচ। লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম‍্যাচ তাঁদের জিততেই হতো। তাই আজকের ম‍্যাচে প্রথম থেকে শেষ পর্যন্ত জেতার জন‍্যই খেলেছেন তাঁরা।

ম‍্যাচ শুরুর ৪ মিনিটের মাথায় বন্দনা কাটারিয়ার গোলে এগিয়ে যায় ভারত। কিন্তু প্রথম কোয়ার্টারেই সেই গোল শোধ করে দেয় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় কোয়ার্টারেও গোল করেন বন্দনা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তা শোধ করে দেয় দক্ষিণ আফ্রিকা। তৃতীয় কোয়ার্টারে গোল করেন নেহা। কিন্তু তৃতীয় কোয়ার্টার শেষের আগেই সমতা ফেরায় বিপক্ষ দল। চতুর্থ কোয়ার্টারে হ‍্যাট্রিক করেন বন্দনা। খেলা শেষের আগে পর্যন্ত এই গোল আর শোধ করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ফলে ৪-৩ গোলে জয় হয় ভারতের।

কিন্তু জিতলেও কোয়ার্টার ফাইনালে এখনও উঠেনি রানিরা। কোয়ার্টার ফাইনালের জন্য তাদের তাকিয়ে থাকতে হবে আয়ারল্যান্ড বনাম গ্রেট ব্রিটেনের ম‍্যাচের দিকে। এই ম‍্যাচে আয়ারল্যান্ড হারলে বা ড্র করলে তবেই পুল টেবিলের চার নম্বরে থেকে কোয়ার্টার ফাইনালে যাবে ভারত। আজই কিছুক্ষণ পরে আয়ারল্যান্ড বনাম গ্রেট ব্রিটেনের ম‍্যাচ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in