Tokyo Olympics: ফাইনালে ২৩ নম্বরে শেষ করলেন ইতিহাস সৃষ্টিকারী ফাওয়াদ মির্জা
ফাওয়াদ মির্জাছবি দূরদর্শন স্পোর্টস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Tokyo Olympics: ফাইনালে ২৩ নম্বরে শেষ করলেন ইতিহাস সৃষ্টিকারী ফাওয়াদ মির্জা

ডিসকাস থ্রোয়ে কমলপ্রীত কৌরের ব্যর্থতার পর ইকুয়োস্ট্রিয়ান (অশ্বারোহণ) জাম্পিং-এর ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হচ্ছে ভারতের ফাওয়াদ মির্জাকে। ফাইনালে ২৩ নম্বরে শেষ করেছেন ফাওয়াদ।

সোমবার জোড়া ফাইনালে নেমেছিলো ভারত। তবে দুই ইভেন্টেই খালি হাতে ফিরতে হয়েছে। ডিসকাস থ্রোয়ে কমলপ্রীত কৌরের ব্যর্থতার পর ইকুয়োস্ট্রিয়ান (অশ্বারোহণ) জাম্পিং-এর ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হচ্ছে ভারতের ফাওয়াদ মির্জাকে। ফাইনালে ২৩ নম্বরে শেষ করেছেন ফাওয়াদ।

প্রথমবার অলিম্পিকে নেমেই ইতিহাস গড়ে ফাইনালে সেরা ২৫ জনের তালিকায় স্থান করে নেয় ফাওয়াদ। কিন্তু ফাইনালে বিশেষ কিছু করে দেখাতে পারলেন না। শেষ করলেন ২৩ নম্বর স্থানে। অশ্বারোহণের এই স্বতন্ত্র ইভেন্টে সোনা জেতেন জার্মানির জুলিয়া ক্রায়েভস্কি। রূপো জেতেন গ্রেট ব্রিটেনের টম ম্যাকউয়েন এবং ব্রোঞ্জ জেতেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু হয়।

একের পর এক ব্যর্থতা ভারতকে হতাশ করে তুলছে। সোমবার সকালে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস রচনা করে সেমিফাইনালে পৌঁছায় ভারতের মহিলা হকি দল। তবে, মহিলাদের ২০০ মিটারের হিট থেকেই ছিটকে গিয়েছেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চাঁদ। পুরুষদের ৫০ মিটার রাইফেলের থ্রি পজিশনের যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে গিয়েছেন ভারতের এ পি এস তোমার এবং এস রাজপুত। জোড়া ফাইনালে ব্যর্থ হলেন কমলপ্রীত এবং ফাওয়াদ।

ভারত এখনও পর্যন্ত টোকিও থেকে দুটি অলিম্পিক হাতে পেয়েছে এবং নিশ্চিত করেছে একটি। মীরাবাঈ চানুর রূপো জয়ের পর গতকাল ব্যাডমিন্টনে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন হায়দরাবাদি শাটলার পিভি সিন্ধু। এছাড়াও বক্সার লাভলিনা বরগোহাঁই নিশ্চিত করেছেন একটি পদক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in