Tokyo Olympics: শুরুর আগেই গেমস ভিলেজে করোনা হানা

অলিম্পিক্স শুরুর আগেই গেমস ভিলেজে থাবা বসালো করোনা। শনিবার অলিম্পিক্স আয়োজক কমিটির সূত্রে একজনের সংক্রমিত হবার খবর পাওয়া গেছে। যদিও এখনও পর্যন্ত আক্রান্ত ব্যক্তি সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।
Tokyo Olympics: শুরুর আগেই গেমস ভিলেজে করোনা হানা
টোকিও অলিম্পিক্স ২০২০ ফাইল ছবি সংগৃহীত

অলিম্পিক্স শুরুর আগেই অলিম্পিক্স ভিলেজে থাবা বসালো করোনা। শনিবার অলিম্পিক্স আয়োজক কমিটির সূত্রে অলিম্পিক্স ভিলেজে একজনের করোনা সংক্রমিত হবার খবর পাওয়া গেছে। যদিও এখনও পর্যন্ত আক্রান্ত ব্যক্তি সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

করোনার কারণে ২০২০ টোকিও অলিম্পিক্স পিছিয়ে এই বছর নিয়ে আসা হয়েছে। সংক্রমণ থেকে বাঁচতে চূড়ান্ত সতর্কতার সঙ্গে এবারের অলিম্পিক্সের আয়োজন করা হচ্ছে। ইতিমধ্যেই প্রশাসনিক স্তরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে এবারের অলিম্পিক্স অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতিতে অলিম্পিক্স-এর আয়োজন করা নিয়ে জাপানের বিভিন্ন শহরে এর আগে বিক্ষোভ হয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। অলিম্পিক্সের পর প্যারা অলিম্পিক্সের সময় পর্যন্ত এই জরুরি অবস্থা জারি থাকবে।

গত ৭ জুলাই অলিম্পিক শুরুর দু’সপ্তাহ আগে জাপানে জরুরি অবস্থা জারি করা হয়। সংবাদসংস্থার সূত্রে পাওয়া খবর অনুসারে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই জরুরি অবস্থা জারি করে জাপান প্রশাসন।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিদি সুগা জানান, সরকারের পক্ষ থেকে কোভিড নিয়ন্ত্রণ প্রসঙ্গে আরও কিছু পদক্ষেপ গ্রহণ করা হবে।

জাপানের কোভিড পরিস্থিতি প্রসঙ্গে চিকিৎসা বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এবারের অলিম্পিক দর্শক শূন্য করা উচিৎ।

অলিম্পিকের আয়োজকদের পক্ষ থেকে এর আগেই বিদেশী দর্শকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। আগে ঠিক করা হয়েছিলো যে বিভিন্ন স্টেডিয়ামে দেশীয় দর্শকদের জন্য প্রবেশাধিকার থাকলেও তা কখনও মোট আসনের ৫০ শতাংশের বেশি হবেনা। যদিও পরে সরকারের পক্ষ থেকে এবারের অলিম্পিক্স দর্শকশূন্য করার সিদ্ধান্ত নেওয়া হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in