Tokyo Olympics: টিম হোটেলে করোনার থাবা, কপালে চিন্তার ভাঁজ অলিম্পিক কমিটির

আসন্ন অলিম্পিকের মাঝে বারবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। ২০২০ সালের অলিম্পিক স্থগিত রেখে ২০২১ সালে নিয়ে আসা হয়। তবে ২০২১-এও পিছু ছাড়ছে না ভাইরাস।
Tokyo Olympics: টিম হোটেলে করোনার থাবা, কপালে চিন্তার ভাঁজ অলিম্পিক কমিটির
ছবি সৌজন্যে - জাপান টাইমস

টোকিও অলিম্পিকের আগে হাতে আর মাত্র ৯ দিন। এর মধ্যেই করোনা ভাইরাস নতুন করে আতঙ্ক সৃষ্টি করছে। ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির রিফিউজি দলের এক সদস্য করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও টোকিওর টিম হোটেলে থাবা বসিয়েছে এই ভাইরাস। পরিস্থিতি নিয়ে কপালে চিন্তার ভাঁজ টোকিও প্রশাসনের।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির রিফিউজি দলের এক সদস্যের কোভিড রিপোর্ট পজেটিভ এসেছে। তাই ওই দল দোহা থেকে টোকিও আসতে পারছে না। এই কারণে অলিম্পিক আয়োজক কমিটি ইভেন্টের সূচী পরিবর্তন করতে চাইছে।

অন্যদিকে জাপানের এক হোটেলে ব্রাজিলিয়ান অ্যাথেলিটদের একটি দল অবস্থান করছে। কিন্তু উদ্বেগজনক ভাবে ওই হোটেলের সাত জন কর্মী করোনাতে আক্রান্ত হয়েছেন। বাকি কর্মীদেরও পরীক্ষা করা হয়েছে। আপাতত ওই কর্মীদের নিভৃতাবাসে রাখা হয়েছে। তবে ব্রাজিলিয়ান অ্যাথেলিটদের কোনো সমস্যা হয়নি। তারা সুরক্ষিত আছে বলেই খবর মিলেছে।

আসন্ন অলিম্পিকের মাঝে বারবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। ২০২০ সালের অলিম্পিক স্থগিত রেখে ২০২১ সালে নিয়ে আসা হয়। তবে ২০২১-এও পিছু ছাড়ছে না ভাইরাস। করোনা পরিস্থিতিতে অলিম্পিক আয়োজন নিয়ে কম সমস্যার সম্মুখীন হতে হয়নি অলিম্পিক কমিটিকে। একাধিক পিটিশন জমা পড়েছে অলিম্পিক বন্ধের জন্য। শীর্ষস্থানীয় অসংখ্য অ্যাথলিট নিজেদের নাম তুলে নিয়েছেন গেম থেকে। তবে হাজার প্রতিকূলতার মধ্যেও অলিম্পিক কমিটি লক্ষ্যে স্থির। ইতিমধ্যেই জাপানে সংক্রমণের হার বেড়েছে। একাধিক শহরে জরুরী অবস্থা জারি করা হয়েছে। দর্শকশূন্য স্টেডিয়ামে ইভেন্টগুলি আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে জাপান সরকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in