Tokyo Olympics: ফিরছে দুই পুরোনো ইভেন্ট বেসবল, সফটবল - যুক্ত আরও নতুন চার ইভেন্ট

এবারের অলিম্পিক ইতিহাসের সবচেয়ে বড় মেডেল ইভেন্ট। টোকিওতে রয়েছে মোট ৩৩৯ টি মেডেল। এই অলিম্পিকে সংযোজন হয়েছে চারটি নতুন ইভেন্ট। এই চার ইভেন্ট হলো সার্ফিং, স্কেটবোর্ডিং, ক্যারাটে, স্পোর্টক্লাইম্বিং।
Tokyo Olympics: ফিরছে দুই পুরোনো ইভেন্ট বেসবল, সফটবল - যুক্ত আরও নতুন চার ইভেন্ট
টোকিও অলিম্পিক্সে ফিরছে সফটবলছবি টোকিও অলিম্পিক্স ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আগামী ২৩ শে জুলাই থেকে টোকিওতে পর্দা উঠছে অলিম্পিকের। ইতিমধ্যেই গেমস ভিলেজে পৌঁছেছেন বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা। মারণ ভাইরাস করোনা থাবা বসিয়েছে গেমস ভিলেজে। উদ্বেগ কিছুটা হলেও বেড়েছে অলিম্পিক কমিটির। তবে সবকিছুকে পেছনে ফেলে অলিম্পিকের ঢাকে কাঠি পড়তে চলেছে।

এবারের অলিম্পিক ইতিহাসের সবচেয়ে বড় মেডেল ইভেন্ট হতে চলেছে। টোকিওতে রয়েছে মোট ৩৩৯ টি মেডেল ইভেন্ট। এই অলিম্পিকে সংযোজন হয়েছে চারটি নতুন ইভেন্ট। এই চার ইভেন্ট হলো সার্ফিং, স্কেটবোর্ডিং, ক্যারাটে এবং স্পোর্টক্লাইম্বিং।

সার্ফিংতে থাকছে পুরুষ এবং মহিলাদের দুটি বিভাগ। স্কেটবোর্ডিং থাকছে পার্ক এবং স্ট্রিট দুধরনের ইভেন্ট। জাপানের ঐতিহ্যবাহী মার্শাল আর্ট ক্যারাটেও অন্তর্ভুক্ত হয়েছে এবারের অলিম্পিকে। এছাড়াও নতুন ইভেন্ট হিসেবে আত্মপ্রকাশ ঘটছে স্পোর্টক্লাইম্বিং-এর। স্পিড, বোল্ডারিং ও লিড মিলিয়ে বিজয়ী ঘোষণা করা হবে।

এছাড়াও দুটি পুরোনো ইভেন্ট নতুন করে ফিরছে টোকিওতে। ১৯৯২ সাল থেকে ২০০৮ সালের বেজিং অলিম্পিক পর্যন্ত বেসবল ছিলো অলিম্পিকের ইভেন্টে। এরপর লন্ডন ও রিও অলিম্পিক থেকে বাদ পড়ে বেসবল। ২০২০ টোকিও অলিম্পিকে আবার ফিরছে এই ইভেন্ট। একইভাবে ফিরছে সফটবল। বেসবল পুরুষদের জন্য এবং সফটবল মহিলাদের জন্য আয়োজিত হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in