Tokyo Olympics: একাদশ দিনের শেষে পদক তালিকার শীর্ষে চীন, দ্বিতীয় ও তৃতীয় আমেরিকা ও জাপান

পদক তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং রাশিয়ান অলিম্পিক কমিটি। একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতে এখনও পর্যন্ত ভারতের স্থান ৬২ নম্বরে।
Tokyo Olympics: একাদশ দিনের শেষে পদক তালিকার শীর্ষে চীন, দ্বিতীয় ও তৃতীয় আমেরিকা ও জাপান
ছবি সৌজন্যে - জাপান টাইমস

চলতি টোকিও অলিম্পিকের আজ ১১ তম দিন। সোমবারের শেষে পদক তালিকায় শীর্ষে রয়েছে চীন। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও আয়োজক জাপান। পদক তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং রাশিয়ান অলিম্পিক কমিটি। একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতে এখনও পর্যন্ত ভারতের স্থান ৬২ নম্বরে।

এখনও পর্যন্ত মোট ২৯ টি সোনা জিতে পদক তালিকায় শীর্ষে রয়েছে চীন। সোমবারের শেষে চীনের মোট পদক সংখ্যা ৬২ টি। যার মধ্যে ২৯ টি সোনা ছাড়াও রয়েছে ১৭ টি রূপো এবং ১৬ টি ব্রোঞ্জ। তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মার্কিন যুক্তরাষ্ট্র জিতেছে মোট ৬৪ টি পদক। যার মধ্যে রয়েছে ২৫ টি সোনা, ২৫ টি রূপো এবং ১৭ টি ব্রোঞ্জ। নজরকাড়া প্রদর্শন করে চলেছে আয়োজক দেশ জাপান। পদক জয়ের দিক থেকে এখনও পর্যন্ত তিন নম্বর স্থানে রয়েছে তারা। স্বাগতিকরা ১৭ টি সোনা, ৬ টি রূপো এবং ১০ টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৩৩ টি পদক জিতেছে এখনও পর্যন্ত।

১৪ টি সোনা, ৪ টি রূপো এবং ১৫ টি ব্রোঞ্জ জিতে মোট ৩৩ টি পদকের সাথে অস্ট্রেলিয়া রয়েছে চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে রয়েছে রাশিয়ান অলিম্পিক কমিটি। আরওসি ১২ টি সোনা, ২১ টি রূপো এবং ১৭ টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৫০ টি পদক জিতেছে।

পদক জয়ের তালিকায় রাশিয়ার পরের পাঁচ দেশ যথাক্রমে গ্রেট ব্রিটেন(১১ টি সোনা), ফ্রান্স(৬ টি সোনা), জার্মানি(৬ টি সোনা), দক্ষিণ কোরিয়া(৬ টি সোনা) ও নেদারল্যান্ড(৫ টি সোনা)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in