Tokyo Olympics: নাদাল, ফেডেরার, সেরেনা, হালেপ, গফের পর গেমস থেকে সরলেন বেরেত্তিনি

নাদাল, ফেডেরার, সেরেনার মতো কিংবদন্তীরা আগেই সরে দাঁড়িয়েছিলেন। সিমোনা হালেপ, স্তান ওয়ারিংকাও সরে দাঁড়িয়েছিলেন। গতকাল থাই ইনজুরির কারণে সরে দাঁড়িয়েছেন উইমবল্ডনের রানার আপ মাত্তেও বেরেত্তিনিও।
Tokyo Olympics: নাদাল, ফেডেরার, সেরেনা, হালেপ, গফের পর গেমস থেকে সরলেন বেরেত্তিনি
মাত্তেও বেরেত্তিনিফাইল ছবি দ্য স্ক্রলের সৌজন্যে

রাফায়েল নাদাল, রজার ফেডেরার, সেরেনা উইলিয়ামসের মতো কিংবদন্তীরা আগেই সরে দাঁড়িয়েছিলেন। সিমোনা হালেপ, স্তান ওয়ারিংকাও সরে দাঁড়িয়েছিলেন। গতকাল থাই ইনজুরির কারণে সরে দাঁড়িয়েছেন উইমবল্ডনের রানার আপ মাত্তেও বেরেত্তিনিও। কার্যত টোকিও অলিম্পিকে টেনিসের জৌলুস অনেকটাই কমে গিয়েছে। এবার জৌলুস হীন টোকিও অলিম্পিকের টেনিসের জৌলুস আরও কিছুটা কমলো। ইতিহাসের দোরগোড়ায় দাঁড়িয়ে থেকেই স্বপ্ন ভঙ্গ হলো মার্কিন টেনিস খেলোয়াড় কোকো গাউফের। করোনার কারনে অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হলেন এই ১৭ বর্ষীয় খেলোয়াড়।

২০০০ সালের পর থেকে ধরলে গাউফ হতে পারতেন সর্বকনিষ্ঠতম টেনিস খেলোয়াড়। তবে মারণ ভাইরাস করোনা তার সেই স্বপ্ন ভেঙ্গে ফেললো। ট্যুইট করে ১৭ বর্ষীয় মার্কিন খেলোয়াড় জানান, হতাশার সঙ্গে সংবাদটা দিচ্ছি আমি করোনা পজিটিভ। তাই টোকিও অলিম্পিকে অংশ নিতে পারছি না। দেশের হয়ে অলিম্পিকে নামা আমার কাছে স্বপ্নের ব্যাপার। এবার না হলেও আশা করি ভবিষ্যতে নিশ্চিতভাবেই অলিম্পিকে অংশ নিতে পারব।"

গাউফ অংশ নিতে না পারায় টেনিসে টোকিও অলিম্পিকের আলো আরো কমলো। নোভাক জোকোভিচ, অ্যাশলে বার্টি খেললেও একাধিক তারকা নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। সেই তালিকায় রয়েছেন রাফায়েল নাদাল, রজার ফেডেরার, ডমিনিক থিম, নিক কার্গিয়াস, মাত্তেও বেরেত্তিনিরা।

গতকাল উইমবল্ডনের রানার আপ ইতালির মাত্তেও বেরেত্তিনি টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন। নোভাক জোকোভিচের বিপক্ষে উইমবল্ডনের ফাইনালে খেলার সময় থাইয়ে চোট পান বেরেত্তিনি। সেই চোটই অলিম্পিকে যেতে দিচ্ছে না ২৫ বর্ষীয় তারকাকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in