'ওদের ডান্ডা দরকার' - বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই ভারতীয় মহিলা দলকে তুলোধনা প্রাক্তন অধিনায়কের

প্রাক্তন অধিনায়ক বলেন, বিসিসিআই পুরুষ দলের সমান বেতন মহিলাদেরকেও দিচ্ছে। তাহলে কেন তারা ভালো খেলবে না? এই বিষয়ে বিসিসিআই-র কঠোর পদক্ষেপ গ্রহণ করা উচিত।
হরমনপ্রীত কৌর
হরমনপ্রীত কৌরছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে হেরে মহিলাদের টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। ভারতের এই হার সজজভাবে কেউ মেনে নিতে পারছেন না। এবার ভারতীয় মহিলা দলের প্রতি ক্ষোভ উগরে দিলেন মহিলা দলেরই প্রাক্তন অধিনায়ক ডায়না এডুলজি।

হরমনপ্রীত থেকে স্মৃতি মন্ধানা সকলের বিরুদ্ধেই ডায়না ক্ষোভ উগরে দেন। সর্বভারতীয় এক সংবাদ সংস্থায় তিনি বলেন, এই হার মেনে নেওয়া যায় না। একজন অধিনায়কের দায়িত্ব প্রচুর। সেখানে দাঁড়িয়ে ক্যাজুয়াল ভাবে রান নিচ্ছিলেন হরমনপ্রীত কৌর। এখানে ভাগ্যের দোষ নয় ভারত অধিনায়ক ব্যাটই ধরেছিলেন ভুল হাতে। এটা কখনও আশা করা যায় না। যেখানে পেরি অসাধারণ ডাইভ দিয়ে দলের জন্য ২ রান বাঁচালেন সেখানে হরমনপ্রীত গুরুত্বহীন ভাবেই দৌড়াচ্ছিলেন।

তিনি আরও বলেন, ওদের ডান্ডা দেওয়া দরকার। তবেই ভালো খেলতে পারবে। বিসিসিআই পুরুষ দলের সমান বেতন মহিলাদেরকেও দিচ্ছে। তাহলে কেন তারা ভালো খেলবে না? এই বিষয়ে বিসিসিআই-র কঠোর পদক্ষেপ গ্রহণ করা উচিত।

শেফালি বর্মার ফর্ম নিয়েও প্রশ্ন তোলেন ডায়না। প্রাক্তন অধিনায়ক বলেন, শেফালি বর্মা একদমই ছন্দে নেই। ওর বয়স কম বলবে প্রতিটি ম্যাচেই সুযোগ দেওয়া হবে এটা কোনো গ্রহণযোগ্য যুক্তি নয়। তাকে ধারাবাহিকতা বজায় রাখতে হবে। নয়তো বাদ পড়তে হবে। ওর খেলা দেখে মনে হচ্ছে প্রতিপক্ষকে নিজের উইকেটটি উপহার দিচ্ছে।

পাশাপাশি তিনি বলেন, পুরুষদের মতো ভারতীয় মহিলা ক্রিকেটারদের মধ্যেও ইয়ো ইয়ো টেস্ট শুরু করা উচিত। আমার ধারণা এই টেস্ট হলেই অধিকাংশ ক্রিকেটার বাদ পড়বে। এটা তো ভাবার মতোই বিষয় ভারতীয় মহিলা দল ২০১৭-২০২৩ সাল পর্যন্ত কেন বারবার ব্যর্থ হচ্ছে? দলে ফিটনেসের অভাব রয়েছে। এইসব সমস্যা যদি এখন থেকেই দূর না করা হয় আগামীদিনে আরও কঠিন পরিস্থিতির মুখে পড়তে পারে ভারতীয় মহিলা দল।

হরমনপ্রীত কৌর
ডার্বি জ্বরে কাঁপছে কলকাতা! আত্মবিশ্বাসে ভরা লাল-হলুদ, চোট সমস্যায় চিন্তায় বাগান কোচ
হরমনপ্রীত কৌর
ICC Women’s T20 WC: এবি, স্মিথরা যা পারেননি, তাই করে দেখালেন দক্ষিণ আফ্রিকার মহিলা ব্রিগেড!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in