ক্যানসারের বিরুদ্ধে লড়াই শেষ, চিরনিদ্রায় ইতালির হয়ে দুটি বিশ্বকাপ খেলা তারকা স্ট্রাইকার

২০১৭-এ অগ্ন্যাশয়ে ক্যানসার ধরা পড়েছিল ভিয়ালির। তিন বছর পরে জানানো হয়, আর কোনও বিপদের সম্ভাবনা নেই। কিন্তু এক বছর পরেই ফের ফিরে আসে ক্যানসার।
জিয়ানলুকা ভিয়ালি
জিয়ানলুকা ভিয়ালিছবি - ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজ

ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে হার মানলেন জিয়ানলুকা ভিয়ালি। ৫৮ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমালেন ইতালির হয়ে দুটি বিশ্বকাপ খেলা তারকা স্ট্রাইকার। ডিসেম্বরে, স্বাস্থ্যের দিকে মনোনিবেশ করার জন্য ইতালীর সহকারী কোচের দায়িত্ব থেকে অস্থায়ী অবসর ঘোষণা করেছিলেন ভিয়ালি। কথা দিয়েছিলেন দ্রুত সুস্থ হয়ে ফিরে আসবেন। কিন্তু মারণ রোগের বিপক্ষে যুদ্ধে জয়ী হতে পারলেন না ইতালির প্রাক্তন তারকা।

২০১৭-এ অগ্ন্যাশয়ে ক্যানসার ধরা পড়েছিল ভিয়ালির। তিন বছর পরে জানানো হয়, আর কোনও বিপদের সম্ভাবনা নেই। কিন্তু এক বছর পরেই ফের ফিরে আসে ক্যানসার। অবস্থার অবনতি ঘটায় জাতীয় দল থেকে সরে দাঁড়ান ইউরো জয়ী ইতালির সহকারী কোচ।

ইতালির সিরি আ-র ক্লাব সাম্পাদোরিয়া এক বিবৃতিতে লিখেছে, "তুমি আমাদের অনেক কিছু দিয়েছো। আমরাও তোমাকে অনেক কিছু দিয়েছি। আমাদের মধ্যে অফুরান ভালবাসা ছিল। এটা এমন একটা বন্ধন, যা কোনও ভাবেই তোমার মৃত্যুর সঙ্গে শেষ হয়ে যাবে না। আমরা তোমাকে ভালবেসে এবং শ্রদ্ধা জানিয়েই যাব। কারণ তুমি জানো, তুমি পেলের থেকেও ভালো। যা কিছুই হোক না কেন, আমাদের বন্ধন কোনও দিনই ভাঙবে না।"

১৯৮৬ এবং ১৯৯০ সালে ইটালির বিশ্বকাপ দলের সদস্য ছিলেন ভিয়ালি। দেশের জার্সিতে ৫৯ ম্যাচে ১৬টি গোল করেছেন। খেলেছেন ইউরোপের একাধিক শীর্ষস্থানীয় ক্লাবের হয়ে। ইতালির ঘরোয়া লীগ সিরি-আ'তে খেলেছেন সাম্পাদোরিয়া এবং জুভেন্টাসের হয়ে। দুই দলেরই হয়ে জিতেছেন লিগ টাইটেল। জুভেন্টাসের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। খেলেছেন প্রিমিয়ার লীগ ক্লাব চেলসির হয়ে। ব্লুজদের হয়ে হয়ে ৮৭ ম্যাচে করেছেন ৪০ গোল।

জিয়ানলুকা ভিয়ালি
IND vs SL: জয়বর্ধনে ও সাঙ্গাকারার রেকর্ড ভেঙে T20 ফর্ম্যাটে নজির দাসুন শনাকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in